ওবায়দুল কাদের ‘সম্পূর্ণ সুস্থ’

প্রকাশ | ২৩ মার্চ ২০১৯, ১৩:২৩ | আপডেট: ২৩ মার্চ ২০১৯, ১৫:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে আরও ভালো হয়েছে। তিনি এখন ‘সম্পূর্ণ সুস্থ’ বলে জানিয়েছেন সঙ্গে থাকা চিকিৎসক ও স্বজনরা।

শনিবার সকালে সিঙ্গাপুরে থাকা সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ গণমাধ্যমকে জানান, ওবায়দুল কাদেরের অ্যান্ডো ট্র্যাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে, ঘুমের ওষুধও কমিয়ে দিয়েছেন চিকিৎসকেরা।

ফয়েজ বলেন, অ্যান্ডো ট্র্যাকিয়াল টিউব খোলার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভীর সঙ্গে ওবায়দুল কাদেরের কথা হয়েছে।

এর আগে গত বুধবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্তিন কুমার সামির নেতৃত্বে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়।

গত ৩ মার্চ ভোরে নিজের বাসায় বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করানো হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার হার্টে একাধিক ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটিতে রিং পরানো হয়। এরপর তাকে বিএসএমএমইউ’র আইসিইউতে রাখা হয়। পরে উন্নত চিকিৎসার্থে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

(ঢাকাটাইমস/২৩মার্চ/জেবি)