রুনির চোখে সুলশারই যোগ্য

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৩:৪৮

ম্যানচেস্টার ইউনাইটেডের পরবর্তী কোচ হিসেবে ওলি গুনার সুলশারকেই সবচেয়ে যোগ্য প্রার্থী হিসেবে মনে করছেন ক্লাবটির সাবেক অধিনায়ক ওয়েনি রুনি। সুলশারের অধীনে ইউনাইটেড আবারো তাদের ফর্মে ফিরে এসেছে। ডিসেম্বরে হোসে মরিনহোর স্থলাভিষিক্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সুলশারের মূল দায়িত্ব ছিল দলকে মানসিকভাবে চাঙ্গা করে তোলা ও পারফরম্যান্সের গ্রাফ উঁচুতে নিয়ে যাওয়া। যা তিনি সুনিপুণভাবে পালন করেছেন।

যদিও আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগ ও উলভসের কাছে এফএ কাপে পরাজিত হয়ে পরপর দুই ম্যাচে পিছিয়ে গেছে ইউনাইটেড। তারপরও দারুণ ফর্মে থেকে ইউনাইটেড লিগে শীর্ষ চারের মধ্যে থাকার লড়াইয়ে এখনো টিকে আছে। একইসাথে সাবেক স্ট্রাইকারের অধীনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

স্থায়ী কোচ হিসেবে দায়িত্বের ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি। যদিও এই পদের জন্য টটেনহ্যামের বস মরিসিও পোচেত্তিনোর নাম তালিকায় রয়েছে। কিন্তু রুনি বিশ্বাস করেন, সুলশারই এখানে ফেবারিট।

ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়া রুনি বলেন, ‘তিনি বিষয়টা একেবারেই সহজ করে দিয়েছেন। ভক্তদের মধ্যে বিশ্বাস ফিরিয়ে এনেছেন। এমন একটি পরিবেশ তিনি তৈরি করেছেন যাতে করে প্রতিদিন সবাই কাজে আসাটা উপভোগ করছে। স্টাফরাও দারুণ খুশি। তাদের মধ্যে অন্যরকম এক উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। খেলোয়াড়দের পাশাপাশি স্টাফরাও যদি উজ্জীবিত থাকে সেই ক্লাবের সার্বিক চেহারাটাই পাল্টে যায়।

সে দারুণ কাজ করছে। আমার মতে ইউনাইটেডের পরবর্তী কোচ হিসেবে তার মতো যোগ্য প্রার্থী এই মুহূর্তে আর কেউ নেই। তার নেতৃত্বে ক্লাব যেভাবে সামনে এগিয়ে যাচ্ছে তা সত্যিই অসাধারণ।’

তারপরও সব মিলিয়ে ইউনাইটেডের জন্য আরেকটি হতাশাজনক প্রিমিয়ার লিগ মৌসুম শেষ হতে যাচ্ছে। টেবিলের শীর্ষে থাকা লিভারপুল ১৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে। রেডসের সাথে শিরোপা দৌঁড়ে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

(ঢাকাটাইমস/২৩ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :