কিমকে ‘পছন্দ’ ট্রাম্পের, উ.কোরিয়ার নতুন নিষেধাজ্ঞা তুলছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৪:৩৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার ওপর আন্তর্জাতিক চাপ জোরদারে তার নিজ দেশের অর্থ বিভাগের আরোপ করা নিষেধাজ্ঞা শুক্রবার আকস্মিক বাতিলের ঘোষণা দিয়েছেন। খবর এএফপির।

টুইটারে দেয়া এক বার্তায় ট্রাম্প বলেন, ‘মার্কিন অর্থ বিভাগের আজকের ঘোষণায় বলা হয় যে অতিরিক্ত কঠোর নিষেধাজ্ঞা উত্তর কোরিয়ার ওপর ইতোমধ্যে বিদ্যমান নিষেধাজ্ঞাগুলোর সাথে যুক্ত করা হবে। এসব অতিরিক্ত নিষেধাজ্ঞা আমি আজ প্রত্যাহার করে নেয়ার নির্দেশ দিয়েছি।’

তবে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, প্রেসিডেন্টের টুইটার বার্তায় ভবিষ্যতের যে অবরোধের কথা বলা হয়েছে তা এষনও ঘোষিত হয়নি। আগামী কয়েকদিনের মধ্যে তা ঘোষিত হওয়ার কথা রয়েছে।

প্রেসিডেন্টের নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প চেয়ারম্যান কিমকে পছন্দ করেন এবং তিনি মনে করছেন না যে এসব অবরোধের দরকার আছে।

সম্প্রতি ভিয়েতনামের হ্যানয়ে দ্বিতীবারের মতো বৈঠক করেন কিম ও ট্রাম্প। তবে কেউ কাউকে ছাড় না দেওয়ায় শেষ পর্যন্ত কোনো চুক্তি ছাড়ায় ওই বৈঠক শেষ হয়। বৈঠকের পর যৌথ বিবৃতিতে দুই নেতা জানান, বৈঠকে কোনো চুক্তি না হলেও দুই দেশের মধ্যে আলোচনা অব্যাহত থাকবে।

ঢাকা টাইমস/২৩মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :