তোফায়েলের অপূর্ণ স্বপ্ন ভোলা-বরিশাল ব্রিজ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৯, ১৯:২২ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৬:৩০

সরকারে থেকে ভোলার জন্য অনেক উন্নয়ন করেছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা তোফায়েল আহমেদ। তবে ভোলা-১ (সদর) আসনের এই সংসদ সদস্যের একটি স্বপ্ন এখনো অপূর্ণ রয়ে গেছে। সেটি হলো ভোলা-বরিশাল সেতু। শিগগির এই স্বপ্ন বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

আজ শনিবার দুপুরে ভোলা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সদর উপজেলার ধনিয়া ও চরসামাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল রাজপথের বিরোধী দল বিএনপির প্রতিষ্ঠাতা ও এর বর্তমান চেয়ারম্যান খালেদা জিয়ার সমালোচনা করেন। বলেন, ‘এই দেশে জিয়াউর রহমান ক্ষমতায় থেকে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ ধ্বংস করেছিলেন। মেজর জিয়া স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে পুনর্বাসিত করেছিলেন। আর খালেদা জিয়া ক্ষমতায় গিয়ে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দেন।

তার দল আওয়ামী লীগের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠার তুলনা করতে গিয়ে এই বর্ষীয়ান নেতা বলেন, ‘বিএনপি কোনো ভিত্তির ওপর জন্মগ্রহণ করেনি তা দিনে দিনে মানুষের কাছে পরিচিতি পাচ্ছে। এ কারণে বিগত নির্বাচনে মাত্র ৬টি আসন পেয়েছে তারা। 
‘অন্যদিকে ১৯৪৯ সালে জন্ম নেওয়া আওয়ামী লীগের গত ৭০ বছরে অনেক উত্থান পতন হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুকে ১৩ বছর কারাগারে বন্দি করে রাখা হয়েছে। কিন্তু তিনি শত্রুর সঙ্গে আপোস করেননি। ’

ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল বলেছেন, এই দেশে জিয়াউর রহমান ক্ষমতায় থেকে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ ধ্বংস করেছিলেন। মেজর জিয়া স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে পুনর্বাসিত করেছিলেন। আর খালেদা জিয়া ক্ষমতায় গিয়ে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দিয়েছিলেন। 

সাবেক বাণিজ্যমন্ত্রী তার একটি স্বপ্ন এখনো অপূর্ণ থাকার কথাও তুলে ধরেন সভায়। বলেন, ‘আমার একটি স্বপ্ন অপূর্ণ রয়ে গেছে। সেটি হলো ভোলা-বরিশাল ব্রিজ। ইতোমধ্যে ব্রিজটির সম্ভাবতা যাচাই হয়েছে। অর্থায়নের জন্য সেতু মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এই ব্রিজটি নির্মাণ হলে ভোলা হবে অন্যতম পর্যটনকেন্দ্র।’

ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পদাক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ। 
সভায় ভোলার দুই ইউনিয়নের কয়েক হাজার নারী-পুরুষ নেতাকর্মী অংশ নেন।

গত বুধবার ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে ৫ দিনব্যাপী মতবিনিময় সভা শুরু হয়েছে। এ পাঁচ দিনে ভোলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করছেন তোফায়েল আহমেদ।

(ঢাকাটাইমস/২৩মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :