বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ডাকসুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৯, ১৮:০২ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৭:৪৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)নির্বাচিত নেতৃবৃন্দ।

প্রথম কার্যনির্বাহী সভা শেষে শনিবার বিকালে ধানমন্ডি ৩২ নম্বরে এই শ্রদ্ধা জানানো হয়। বাসে করে ডাকসু সভাপতি ও ঢাবি উপাচার্য আখতারুজ্জামানের নেতৃত্বে ডাকসুর নির্বাচিতরা সেখানে যান। পরে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ডাকসুর ভিপি নুরুল হক নূর, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ ২৫ সদস্যের নির্বাহী কমিটির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সাড়ে এগারোটা থেকে ডাকসু ভবনের দ্বিতীয় তলায় নবনির্বাচিত কমিটির প্রথম কার্যকরি সভা শুরু হয়। পদাধিকার বলে ডাকসুর সভাপতি ও ভিসি আখতারুজ্জামান এতে সভাপতিত্ব করেন।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রায় তিন দশক পর ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সাধারণ ছাত্র অধিকার আন্দোলনের নেতা নুর ভিপি ও তার প্যানেলের আখতার হোসেন সমাজসেবা সম্পাদক নির্বাচিত হন। আর জিএস-এজিএসসহ বাকি ২৩টি পদে জয়লাভ করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ।

অন্যদিকে ১৮টি হলের ১২টিতেই ভিপি-জিএসসহ অধিকাংশ পদে জয় পায় ছাত্রলীগ। বাকি ছয়টিতে স্বতন্ত্র পদে ভিপি-জিএসসহ কিছু পদে জয় পান স্বতন্ত্র প্রার্থীরা।

ঢাকাটাইমস/২৩মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :