সংসদ উপনেতা থেকেও ভাই কাদেরকে বাদ দিলেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৯, ২০:২৯ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৮:৪১
২০ মার্চ এরশাদের নব্বইতম জন্মদিনের উৎসবে ভাই জিএম কাদের (বায়ে)

দলের কো-চেয়ারম্যানের পর এবার জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতার পদ থেকেও ভাই জিএম কাদেরকে সরিয়ে দিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। তার স্থলে দায়িত্ব পাচ্ছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ, যিনি দশম জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ছিলেন।

শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশে সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকে জিএম কাদেরকে অপসারণ করা হয়েছে বলে জানানো হয়।

ওই নির্দেশে বলা হয়েছে, জাতীয় পার্টির চেয়ারম্যান, সংসদে বিরোধী দলীয় নেতা এবং পার্লামেন্টারি পার্টির চেয়ারম্যান হিসেবে এরশাদ বিরোধী দলের উপনেতার পদ থেকে জিএম কাদেরকে অপসারণ করেছেন। এখন প্রধান বিরোধী দলের উপনেতার পদে বেগম রওশন এরশাদকে মনোনীত করা হলো।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে জানিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংসদের স্পিকারের সমীপে প্রস্তাব পেশ করা হয়েছে বলে নির্দেশে বলা হয়েছে।

এর আগে শুক্রবার রাতে এক বিবৃতিতে দলের কো-চেয়ারম্যানের পদ থেকে জিএম কাদেরকে সরিয়ে দেওয়ার ঘোষণা দেন এরশাদ। তবে দলের প্রেসিডিয়াম সদস্য হিসেবে কাদেরের পদ ঠিক থাকবে বলে সেই বিবৃতিতে বলা হয়।

ঢাকাটাইমস/২৩মার্চ/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :