বিশ্ব পানি দিবসের অনুষ্ঠানে নৌ-সচিব

নদী বাঁচাতে উচ্ছেদ অভিযান চলতে থাকবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৯:১৭

ঢাকার চারপাশের বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যাসহ সারা দেশের নদী বাঁচাতে চলমান উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ। তিনি বলেছেন, নদীকে বাঁচাতে হবে। নদী না বাঁচলে কেউ বাঁচবে না।

বিশ্ব পানি দিবস উপলক্ষে ‘নদী বাঁচাও, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সচিব। আজ শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভাটি আয়োজন করে দৈনিক জনতা ও বার্তা সংস্থা পিএনএস।

গতকাল শুক্রবার (২২ মার্চ) ছিল বিশ্ব পানি দিবস। জাতিসংঘ ঘোষিত এ বছরের বিশ্ব পানি দিবসের প্রতিপাদ্য ছিল ‘লিভিং নো ওয়ান বিহাইন্ড’।

সিনিয়র সাংবাদিক ও নদী বিশেষজ্ঞ শাহাবুদ্দিন শিকদারের সভাপতিত্বে সভার উদ্বোধন করেন দৈনিক জনতার প্রকাশক ছৈয়দ আন্ওয়ার।

অনুষ্ঠানে শাহাবুদ্দিন শিকদারের নির্মিত নদীবিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিআইডব্লিউটিএর সদস্য (প্রকৌশল) গোলাম মোস্তফা ও নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বুয়েটের নৌযান ও নৌযন্ত্র কৌশল বিভাগের প্রধান অধ্যাপক মীর তারেক আলী, ওয়ারপোর সাবেক মহাপরিচালক ম. ইনামুল হক, বুয়েটের পানি ও বন্যা ব্যবস্থাপনা ইনস্টিটিউটের পরিচালক সুজিত কুমার বালা, বিআইডব্লিউটিএর চিফ ইঞ্জিনিয়ার (ড্রেজিং) আবদুল মতিন, বিআইডব্লিউটিএর অফিসার সমিতির সভাপতি আবদুল আওয়াল, ক্যাপ্টেন শাহ আলম প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :