ট্রাম্পের সঙ্গে মেক্সিকানদের মশকরা নাকি চুরি!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইামস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৯:১৯

সীমান্তে দেয়াল দিতে গিয়ে মেক্সিকোর কাছে খরচা চেয়েছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সেই সীমান্তে কাঁটাতার নিয়ে মেক্সিকানরা যেন তার সঙ্গে মশকরা করছেন! বহুদিনের চেষ্টার পর মেক্সিকো সীমান্তে দেয়াল তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট। কাঁটাতারের সেসব দেয়াল দিয়ে তিনি মূলত মেক্সিকো থেকে আসা অভিবাসীদের রুখতে চান। ইতোমধ্যে সীমান্ত-দেয়াল নির্মিতও হয়েছে। তবে সে দেয়ালের কাঁটাতার চুরি করে নিয়ে যাচ্ছে মেক্সিকানরা।

মার্কিন সংবাদমাধ্যম বলছে, ট্রাম্পের সঙ্গে মশকরায় মেতে ওঠেছেন সীমান্তবর্তী মেক্সিকান শহর তিজুয়ানার চোরেরা! তারা রাতের আঁধারে কাঁটাতার কেটে নিয়ে ধুমছে বিক্রি করতে শুরু করেছেন! আর বাজারের চেয়ে কম দামে পাওয়ায় চুরি করা এসব কাঁটাতার কিনতে আগ্রহী মানুষেরও অভাব নেই।

সীমান্তের চুরি করা কাঁটাতার সস্তায় কিনে মেক্সিকানরা নিজেদের বাড়ির চারপাশে নিরাপত্তা দেয়াল গড়ছেন। মাত্র ২ ডলার (দেড়শো টাকার কিছু বেশি) দিয়েই একজন বাসিন্দা বেশ ভালো পরিমাণ কাঁটাতার কিনেছেন বলে সংবাদমাধ্যম এবিসিনিউজ জানিয়েছে।

তবে সীমান্ত থেকে কাঁটাতার চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মেক্সিকো কর্তৃপক্ষ এরইমধ্যে ১৫ জনকে  গ্রেপ্তার করেছে বলে যুক্তরাজ্যের গণমাধ্যম গার্ডিয়ান খবর দিয়েছে।

ঢাকাটাইমস/২৩মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :