জর্ডানে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

কবির হোসেন সেলিম, জর্ডান থেকে
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ২২:৩৭

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জর্ডানের রাজধানী আম্মানে স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

এ  উপলক্ষে ২২ মার্চ আল বালাদে গংগা রেস্টুরেন্ট আলোচনা সভা এবং দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটি।

ফাউন্ডেশনের জর্ডান কেন্দ্রীয় কমিটির (ভারপ্রাপ্ত) সভাপতি রেজাউল করিম জিয়ার সভাপতিত্বে ও সহ-সভাপতি শরীফুল ইসলাম বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলায়াত করেন সোহেল হাকিম।

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জর্ডান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ.এস শ্যামল সরকার।

এ সময় বক্তারা বঙ্গবন্ধুকে অবমাননা করে যারা কথা বলেন তাদের বাংলাদেশের নাগরিকত্ব বাতিল করতে সরকারের প্রতি আহবান জানান। পাশাপাশি মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের ন্যায় জর্ডানের বাংলাদেশ দূতাবাসের তত্বাবধানে একটি বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল স্কুল প্রতিষ্ঠার জোর দাবি জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক  কোহিনূর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হাকিম, যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন ব্যাপারী, সহ-সাংগঠনিক সম্পাদক ওহিদ পাটোয়ারী, দপ্তর ও প্রচার সম্পাদক সোহাগ হোসেন, সদস্য জুয়েল মিয়া, হাসান খান, দেলোয়ার হোসেনসহ আরো অনেকে।

আম্মান, সাহাব, আলদুলাল, জারকা, মারকা, আল হাসান, আকাবা, ইরবিদ, আল হাসানসহ বিভিন্ন অঞ্চল থেকে আগত বিপুল সংখ্য প্রবাসী বাংলাদেশিরা এতে উপস্তিত ছিলেন।

অনুষ্ঠানে রেজাউল করিম জিয়া স্বাগত বক্তব্য রাখেন।

প্রবাসেও যাতে বাংলাদেশের শিশু কিশোররা নিজ দেশের ইতিহাস, কৃষ্টি কালচার, বই পুস্তকের মাধ্যমে সহজেই জানতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বাংলাদেশের দূতাবাসগুলোর প্রতি আহ্বান জানান উপস্থিত নেতারা।

কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের শেষ হয়।

ঢাকাটাইমস/২৩মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :