রাতেই বাক্স ভর্তি: কটিয়াদী উপজেলায় ভোট স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৯, ১১:০১ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১০:২৭
ফাইল ছবি

বেশ কিছু কেন্দ্রে রাতেই ব্যালট বাক্স ভরে রাখার অভিযোগে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। এছাড়া অনিয়মে সহযোগিতার অভিযোগে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম ও কটিয়াদী থানার ওসি শামসুদ্দিনকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

কিশোরগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা তাজুল ইসলাম ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের সূত্রে জানা যায়, রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ ‍শুরু হওয়ার পর প্রথমে পাঁচটি কেন্দ্রে ব্যালট পেপার ভর্তি বাক্স পাওয়া যায়। কেন্দ্রগুলো হলো চান্দপুর বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চান্দপুর হাজীবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয়, চাতল বাগহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ভুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্র। পরে এই কেন্দ্রগুলোর ভোটগ্রহণ স্থগিত করা হয়।

সকাল পৌনে ১০টার দিকে আরও অনেক কেন্দ্রে একই ঘটনার খবর পাওয়া যাওয়ায় নির্বাচন কমিশন সব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের সিদ্ধান্ত নেয়। এই উপজেলায় ৮৯টি কেন্দ্র রয়েছে।

কটিয়াদী উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী। ক্ষমতাসীন আওয়ামী লীগের তিনজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। তারা হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন মো. আলী আকবর (দোয়াত-কলম), আওয়ামী লীগ নেতা আলতাফ উদ্দীন (মোটর সাইকেল) ও ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া)। এছাড়া জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন (গোলাপ ফুল) এবং স্বতন্ত্র প্রার্থী মো. আনোয়ার আনার (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে জেলার অন্য ১২টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখনো কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আজ ১১৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে একটি উপজেলায় স্থগিত হয়ে যাওয়ায় ১১৬টি উপজেলায় এখন পর্যন্ত ভোটগ্রহণ চলছে। এখনো এসব উপজেলার কোথাও থেকে বড় ধরনের কোনো ঘটনার খর পাওয়া যায়নি। তবে গত দুইবারের মতো এই পর্বের ভোটেও ভোটারদের উপস্থিতি আশানুরূপ নয়।

 (ঢাকাটাইমস/২৪মার্চ/জেবি)

  

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :