বাস থেকে ফেলে হত্যা

ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে সিকৃবি শিক্ষার্থীরা

ব্যুরো প্রধান, সিলেট
| আপডেট : ২৪ মার্চ ২০১৯, ১২:৩৮ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১২:৩১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরি মোহাম্মদ ওয়াসিমকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার প্রতিবাদে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলনে নেমেছেন বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা।

রবিবার সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন ওয়াসিমের সহপাঠীরা। শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা পোষণ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

এদিকে পাঁচদফা দাবিতে দুপুর ১২ টায় সিলেট কেন্দ্রেীয় শহীদ মিনার এলাকায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

তাদের দাবির মধ্যে রয়েছে, উদার পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাতিল করা, বাসচালক ও হেলপারের দ্রুত ফাঁসি কার্যকর করা, লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে চলতে না দেয়া, অদক্ষ চালকের হাতে সড়কে গাড়ি নয় ও সড়কে শিক্ষার্থী ও সকল মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মৃত্যুঞ্জয় কুন্ডু জানান,শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ক্লাস-পরীক্ষা হয়নি। বাসচালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। আশা করছি আইন অনুযায়ী তাদের দৃষ্টান্তমুলক শাস্তি হবে। আগামীকাল থেকে ক্লাস-পরীক্ষা স্বাভাবিক হবে।

শনিবার বিকালে সিলেটের শেরপুরে বাস ভাড়া নিয়ে হেলপারের সাথে বাকবিতণ্ডার  জেরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ঘোরি মোহাম্মদ ওয়াসিমকে।

গুরুতর অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়।

রবিবার ভোরে সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপড়ই থেকে বাসের হেলপার মাসুক আলীকে (৪০) আটক করা হয়।

ঢাকাটাইমস/২৪মার্চ/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :