রণবীর-আলিয়ার মধুর এক রাত

প্রকাশ | ২৪ মার্চ ২০১৯, ১৪:২৯ | আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৪:৩৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
৬৪তম ফিল্মফেয়ারের মঞ্চে একসঙ্গে লাভবার্ড জুটি রণবীর কাপুর ও আলিয়া ভাট

গত বছরের মাঝামাঝি সময় থেকে প্রেমের সম্পর্কে রয়েছেন বলিউডের দুই তারকা রণবীর কাপুর ও আলিয়া ভাট। ওই সময় থেকে শুরু হয় তাদের ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং। এ ছবির শুটিং সেট থেকেই মন দেয়া-নেয়া হয়েছিল দুই তারকার। সেই থেকে সবখানেই জুটি বেঁধে যান রণবীর-আলিয়া। হোক সেটা বিয়ের অনুষ্ঠান কিংবা দেশের বাইরে ছুটি কাটানো।

শনিবারের রাতেও একসঙ্গে ধরা দিলেন জনপ্রিয় এই লাভবার্ড জুটি। শুধু ধরাই দিলেন না, রাতটাকে রীতিমতো স্মরণীয় ও মধুর করে রাখলেন তাদের অভিনয় কেরিয়ারের জন্য। কেননা, এই রাতেই ঘোষণা হলো ৬৪তম ফিল্মফেয়ারে বিভিন্ন বিভাগে বিজয়ীদের নাম। আর সেখানে সবচেয়ে কাঙ্খিত সেরা অভিনেতা ও অভিনেত্রীর দুটি পুরস্কার বাগিয়ে নিলেন রণবীর ও আলিয়া।

পুরস্কার গ্রহণের পর একসঙ্গে মঞ্চে উঠে পোজ দেন বিজয়ী প্রেমিক-প্রেমিকা। এবারের আসরে রণবীর সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘সঞ্জু’ ছবির জন্য। মুক্তির আগে থেকেই বেশ আলোচিত ছিল নায়ক সঞ্জয় দত্তের জীবনীর ওপর নির্মিত রাজকুমার হিরানির এই ছবি। মুক্তির পর সেখানে ব্যাপক প্রশংসিত হয় রণবীরের অভিনয়। শনিবার রাতে তারই স্বীকৃতি পেলেন নায়ক।

সেরা অভিনেতা বিভাগে এ বছর মনোনয়ন পেয়েছিলেন অক্ষয় কুমার (প্যাডম্যান), আয়ুষ্মান খুরানা (আন্ধাধুন), রাজকুমার রাও (স্ত্রী), রণবীর কাপুর (সঞ্জু), রণবীর সিং (পদ্মাবত), শাহরুখ খান (জিরো)। সবাইকে পেছনে ফেলে বিজয়ের হাসিটা দিলেন ‘সঞ্জু’তে সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করা রণবীর কাপুর। সেরা অভিনেতা হিসেবে এটি তার তৃতীয় ফিল্মফেয়ার পুরস্কার।

অন্যদিকে আলিয়া ভাট সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘রাজি’ ছবির জন্য। সেরা অভিনেত্রী হিসেবে এটি তার দ্বিতীয় ফিল্মফেয়ার পুরস্কার। এ বিভাগে আলিয়ার প্রতিদ্বন্দ্বীরা ছিলেন দীপিকা পাডুকোন (পদ্মাবত), নীনা গুপ্তা (বাধাই হো), রানি মুখার্জী (হিচকি) ও টাবু (অন্ধাধুন)। বাঘা এসব অভিনেত্রীদের হারিয়ে সেরা হয়েছেন আলিয়া।

তবে শুধু আলিয়া নয়, সেরা ছবির পুরস্কারও জিতেছে মেঘনা গুলজার পরিচালিত ‘রাজি’। এছাড়া গুলজার বাগিয়ে নিয়েছেন সেরা পরিচালকের পুরস্কারটি। ‘রাজি’ পেয়েছে আরও কয়েকটি পুরস্কার। এ ছবির প্রেক্ষাপট ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধ। ছবির কেন্দ্রীয় চরিত্র কাশ্মীরের মুসলিম তরুণী সেহমতের ভূমিকায় দেখা গেছে আলিয়াকে।

কাজেই আলিয়া ও রণবীরের এখন পৌষ মাস। একসঙ্গে সেরার পুরস্কার জিতলেন। চলতি বছরেই আবার তাদের চার হাত এক হওয়ার কথা। রণবীরের বাবা ঋষি কাপুর চিকিৎসার জন্য আমেরিকায় রয়েছেন। চলতি মাসে সেখান থেকে দেশে ফিরে বিয়ের দিন ঠিক করার কথা। তার আগে একসঙ্গে সেরার পুরস্কার জেতার সেলিব্রেশনটা আলিয়া-রণবীর কীভাবে করেন সেটাই দেখার।

ঢাকাটাইমস/২৪মার্চ/এএইচ