অস্তিত্ব সংকট বিএনপির প্রাপ্য ছিল: তোফায়েল

ভোলা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১৫:৩৪

বিএনপি এখন অস্তিত্ব সংকটে আছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রবীণ নেতা তোফায়েল আহমেদ। দলটির এটাই প্রাপ্য ছিল বলে মনে করেন তিনি।

রবিবার দুপুরে ভোলায় এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সদর উপজেলার বাপ্তা ও কাচিয়া ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে এই মতবিনিময়ের আয়োজন করা হয়।

তোফায়েল বলেন, ‘বিএনপি এখন রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। দলের চেয়ারম্যান খালেদা জিয়া দুর্নীতি মামলায় জেলে। আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলা হত্যা মামলার আসামি হয়ে বিদেশে অবস্থান করছে। দলটি এখন কিছুই করতে পারছে না। তারা না পারে কোর্টে না পারে মাঠে। দলটি এখন অস্তিত্বশূন্য হয়ে পড়েছে। তাদের জন্য এটাই প্রাপ্য ছিল।’

সাবেক এই মন্ত্রী বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকাকালে অনেক মায়ের কোল খালি করেছে। ২০০১ সালে বিএনপির ভয়ে পুকুরে ঝাঁপিয়ে পড়েও মেয়েরা রক্ষা পায়নি। এমনকি জীবন্ত মানুষের চোখ তুলে অন্ধ করে দিয়েছে তারা। আর এখন এসব পাপের প্রায়শ্চিত্ব করতে হচ্ছে তাদের। কিছু দিন আগে তাদের দলের কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে। তারা একটি সম্মেলন করে কমিটি গঠন করতে পারেনি। এক কথায় বিএনপি এখন দেউলিয়া হয়ে গেছে।’

মতবিনিময় সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ প্রমূখ।

(ঢাকাটাইমস/২৪মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :