ফার্গুসনের চিবোনো চুইংগাম নিলামে বিক্রি চার কোটিতে

ক্রীড়া ডেস্ক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১৬:৫০

চিবোনো চুইংগাম উঠল নিলামে এবং তা বিক্রি হল বাংলাদেশি টাকায় চার কোটি টাকয়। বিশ্বাস করতে পারছেন না নিজের চোখকে? তাহলে শুনুন। মানুষটার নাম যদি হয় স্যার অ্যালেক্স ফার্গুসন আর চুইংগামটি যদি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হটসিটে বসে তার চিবোনো শেষ চুইংগাম, তাহলে অবশ্যই তা সম্ভব। এবং সম্প্রতি ঘটল ঠিক এমনটাই। তবে ফুটবল পাগল ফ্যানেদের পাগলামির হাজার হাজার নিদর্শন থাকলেও এই ঘটনা হতবাক করে দিয়েছে অনেককেই।

বিরল জিনিস নিজের সংগ্রহে রাখার শখ থাকে অনেক মানুষেরই। কোনও এক ম্যান ইউয়ের সমর্থকও ডাগআউটে বসে ক্লাবের সর্বকালের সেরা কোচ অ্যালেক্স ফার্গুসনের চিবোনো শেষ চুইংগামটি রেখেছিলেন নিজের সংগ্রহে। সম্প্রতি তিনি তা নিলামে তোলেন। আর নিলামে ৩ লক্ষ ৫০ হাজার পাউন্ডে বিক্রি হল তার সংগৃহীত সেই চুইংগামটি। ভারতীয় মুদ্রায় যার মূল্য সাড়ে ৩ কোটি টাকা। জানা গিয়েছে নিলামের সেই অর্থ দান করা হবে ক্লাবেরই চ্যারিটিতে।

উল্লেখ্য, কোচ হিসেবে ক্লাবের ট্রফি ক্যাবিনেটে স্যার ফার্গুসন এনে দিয়েছিলেন অসংখ্য ট্রফি। তাই দীর্ঘ ২৭ বছর রেড ডেভিলসদের দায়িত্বে থাকা এই ব্রিটিশ কোচকে নিয়ে আলাদাভাবে পরিচয় করানোর কোনও প্রয়োজন পড়ে না। তবে ডাগ-আউটে বসে চুইংগাম চিবোনো ছিল স্যার ফার্গুসনের অন্যতম প্রিয় একটি অভ্যাস।

১৯ মে ২০১৩ ক্লাবে তাঁর কোচিং কেরিয়ারের শেষ ম্যাচটি ছিল ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে। ৫-৫ গোলে অমিমাংসিত হওয়া ম্যাচে তাঁর চিবোনো চুইংগামটি এতদিন নিজের সংগ্রহশালায় রেখেছিলেন এক সমর্থক। অবশেষে প্রিয় কোচের চিবিয়ে ফেলে দেওয়া চুইংগাম কুড়িয়ে কোটিপতি সেই সমর্থক। ঘটনায় স্যার ফার্গুসনের প্রতিক্রিয়া না পাওয়া গেলেও নেটিজেনদের চোখ উঠেছে কপালে। ঘটনাটিকে পাগলামি বলতেও ছাড়েননি অনেকে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :