ইডেন গার্ডেনে ঘণ্টা বাজালেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১৯:৪২

বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের জন্মদিন রবিবার। দেশের বাইরে ৩২তম জন্মদিন পালন করছেন আইপিএল খেলতে ভারতে থাকা এই অলরাউন্ডার। এই দিনে তাকে বিশেষ সম্মাননা দিয়েছে তার সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ শুরুর আগে ইডেন গার্ডেনে ঘণ্টা বাজালেন ৩১ বছর বয়সী সাকিব।

রবিবার আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেছে সানরাইজার্স হায়দরাবাদ। এই ক্লাবে এবার খেলছেন সাকিব। সাবেক ক্লাবের বিপক্ষে একাদশেও জায়গা পেয়েছেন তিনি। এমন দিনে তাকে জয় উপহার দিতে দৃঢ় প্রতিজ্ঞ হায়দরাবাদ।

তার শনিবার দিবাগত রাত ১২টা বাজতেই সাকিবকে শুভেচ্ছা জানিয়ে টুইট করে হায়দরাবাদ। তারা লিখেছে, ‘সাকিবকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। তোমার বিশেষ দিনটি উদযাপন করার জন্য কী দারুণ একটা দিন। আপনারা সবাই জানেন, তার জন্য সঠিক উপহার কী হতে পারে!’

জন্মদিনে শুধু নিজ ক্লাব নয়, প্রতিপক্ষের মাঠেও সম্মানিত হলেন সাকিব। এই কলাকাতার হয়েই আইপিএলে দুইবার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন তিনি। আইপিএল ক্যারিয়ারে ইডেন গার্ডেনে কাটিয়েছেন ৬ বছর। ম্যাচ শুরুর আগে অগণিত দর্শকদের সামনে ঘণ্টা বাজান সাকিব। আনন্দ উচ্ছ্বাসের সঙ্গে তাকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান দর্শকরাও। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান সৌরভ গাঙ্গুলীর চেষ্টায় ২০১৬ সালের শেষ দিকে লর্ডসের অনুকরণে এই ঘণ্টা স্থাপন করা হয়। ম্যাচ শুরুর আগে এখানে ঘণ্টা বাজানো ঐতিহ্যের একটা অংশ।

গত ফেব্রুয়ারির শুরুতে বিপিএল ফাইনালে চোট পেয়ে কয়েক সপ্তাহ মাঠের বাইরে ছিলেন সাকিব। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলে থাকলেও পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে খেলেননি ম্যাচ। বিপিএল দিয়ে দেড় মাস পর প্রথমবার ক্রিকেট মাঠে নামলেন তিনি।

একাদশে জায়গা পেলেও ব্যাটিংয়ে নামতে পারেননি সাকিব। ডেভিড ওয়ার্নারের ঝড়ে ৩ উইকেটে ১৮১ রান করেছে তার দল হায়দরাবাদ। ক্রিকেটে প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরার দিনে ৫৩ বলে ৮৫ রান করেন অস্ট্রেলিয়ান ওপেনার। এছাড়া বিজয় শঙ্কর করেন ২৪ বলে ৪০ রান।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :