সুবর্ণচরে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

নোয়াখালী প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ২১:০০

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপনের (৫০) বিরুদ্ধে এক ছাত্রীকে (১১) যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে বসবাস করেন। কর্মরত অবস্থায় বিভিন্ন সময় তিনি বিদ্যালয়ের ছাত্রীদের দিয়ে রান্নাসহ তার নিজস্ব কাজ করাতেন। গত ৫মার্চ ওই ছাত্রীকে বলেন পরেরদিন (৬মার্চ) বিশেষ কাজ আছে যেন সে তাড়াতাড়ি বিদ্যালয়ে আসে। শিক্ষকের কথামতো সকাল সাড়ে আটটায় বিদ্যালয়ে চলে আসে ছাত্রী। পরে শিক্ষক স্বপন তাকে শোয়ার ঘরে নিয়ে কোলে বসিয়ে শরীরের স্পর্শকাতর স্থানে স্পর্শ করেন। পরে ওই শিশু ছাত্রীকে বিছানায় ফেলে ধর্ষণের চেষ্টা করলে সে শিক্ষকের হাত থেকে ছুটে বাড়িতে চলে যায়। এরপর থেকে সে বাড়িতে চুপচাপ থাকতো। বিদ্যালয়ে যাওয়ার কথা বললে কান্না করতো। পরে জিজ্ঞাসাবাদে সে পরিবারের লোকজনকে ঘটনা খুলে বলে। ঘটনায় আত্মীয় স্বজনের সাথে পরামর্শ ও নিরুপায় হয়ে তারা মামলা করেন।

অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক স্বপন ছাত্রীদের দিয়ে বাহির থেকে খাবার পানি আনাতেন। পরে তিনি ছাত্রীদের জড়িয়ে ধরে শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিতেন এবং তাদের মুখে ও ঠোঁটে চুমু খেতেন। এভাবে প্রতিনিয়িত বিদ্যালয়ের বড় ছাত্রীদেরকে যৌন হয়রানি করতেন।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত প্রধান শিক্ষকের মুঠোফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

সুবর্ণচর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম ঢাকাটাইমসকে বলেন, প্রধান শিক্ষক শাহদাত হোসেন স্বপনের বিরুদ্ধে অভিযোগটি তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন জানান, ঘটনায় শনিবার রাতে ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। পলাতক থাকলেও অভিযুক্ত প্রধান শিক্ষক স্বপনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/২৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :