লড়াই করে হারল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ২১:৪২

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৯২ ধাপ এগিয়ে ফিলিস্তিন। তবে ৯২ ধাপ এগিয়ে থাকা এই দলটির বিরুদ্ধে দারুণ লড়াই করল বাংলাদেশ। ১-০ গোলে হারলেও এই হারে মর্যাদা আছে। সুযোগ কাজে লাগাতে পারলে হার নয়, জয় নিয়েই মাঠ ছাড়তে পারত বাংলাদেশ।

প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছেও ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে ফিলিস্তিনের বিরুদ্ধে বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবল খেলেও ম্যাচে ফিরতে পারেনি। ৭০ মিনিটে বদলী মতিন মিয়া ফাঁকা পোস্টে বল পাঠাতে না পারায় অন্তত ড্র থেকে বঞ্চিত হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

২২ মিনিটে যে গোলে এগিয়ে যায় ফিলিস্তিন তা ছিল একটি পরিকল্পিত আক্রমণের ফল। এক এক করে ১১টি পাস দিয়ে বাংলাদেশের গোলরক্ষককে পরাস্ত করেছেন হানি আবদুল্লাহ। প্রায় ৩৫ গজ দুর থেকে নেয়া তার শট বা দিকে ঝাঁপিয়েও আটকাতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

প্রথমার্ধে রক্ষণাত্মক খেলা বাংলাদেশ বদলে যায় দ্বিতীয়ার্ধে। রক্ষণ আগলে প্রতিপক্ষের উপর বারবার চড়াও হয়েছে। ৬৪ মিনিটে ডান দিক থেকে সুফিলের নেয়া কর্নার ফিলিস্তিনের এক ডিফেন্ডারের পা হয়ে ডান পাশে গেলে ক্রস নিয়েছিলেন রবিউল। মাসুক মিয়া জনি হেডও নিয়েছিলেন। কিন্তু সে হেড চলে যায় পোস্ট ঘোঁষে বাইরে।

ম্যাচে ফেরার ম্যাচের সহজ সুযোগ ছিল ৭০ মিনিটে। সুফিলের বাড়ানো বল ধরে বক্সে ঢুকেছিলেন মতিন মিয়া। গোলরক্ষক এগিয়ে এলে তাকে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন মতিন। কিন্তু তার বা পায়ের দূর্বল শট পেছন থেকে এসে ক্লিয়ার কারেন ফিলিস্তিনের এক ডিফেন্ডার।

দুই ম্যাচ হেরে অলিম্পিক বাছাইয়ের প্রথম পর্ব থেকে বিদায় নিশ্চিত হলো বাংলাদেশের। মঙ্গলবার বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে শ্রীলাংকার বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :