ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১০:১৬

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অ্যারোন ফিঞ্চের দুর্দান্ত সেঞ্চুরিতে ৮ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১৪৩ বলে ১৫৩ রান করে অপরাজিত থাকেন ফিঞ্চ। ওয়ানডেতে এটি তার ১৩তম সেঞ্চুরি। আর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটিই তার সেরা ইনিংস।

সিরিজের প্রথম ম্যাচেও আট উইকেটে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। ওই ম্যাচেও ফিঞ্চ সেঞ্চুরি করেছিলেন। ১১৬ রান করে আউট হয়েছিলেন তিনি। আবুধাবিতে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৭ মার্চ।

রবিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে পাকিস্তানের দেয়া ২৮৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের দুই ওপেনার অ্যারোন ফিঞ্চ ও উসমান খাজা ২০৯ রানের জুটি গড়েন। ৮৮ রান করে উসমান খাজা আউট হয়ে যান। ১৫৩ রান করে অপরাজিত থাকেন ফিঞ্চ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৪ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সেঞ্চুরি করেন মোহাম্মদ রিজওয়ান। ১১৫ রান করে আউট হন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি রিজওয়ানের প্রথম সেঞ্চুরি। অন্যদের মধ্যে অধিনায়ক শোয়েব মালিক ৬০ রান করে আউট হন।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে ঝাই রিচার্ডসন ২টি, নাথান কুল্টার-নাইল ২টি, নাথান লায়ন ১টি, অ্যাডাম জাম্পা ১টি ও অ্যারোন ফিঞ্চ ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২৮৪/৭ (৫০ ওভার)

অস্ট্রেলিয়া: ২৮৫/২ (৪৭.৫ ওভার)

(ঢাকাটাইমস/২৫ মার্চ/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :