টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১১:০০

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো সফরকারী শ্রীলঙ্কা। রবিবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ডি/এল পদ্ধতিতে লঙ্কানরা হেরেছে ৪৫ রানে। এর আগে সিরিজের প্রথম ম্যাচে সুপার ওভারে ও দ্বিতীয় ম্যাচে ১৬ রানে জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলেও দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করেছিল লঙ্কানরা।

রবিবার জোহানেসবার্গে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ৪২ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন ডোয়াইন প্রিটোরিয়াস। ১৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক জেপি ডুমিনি। ৫২ বলে ৬৬ রান করেন ওপেনার রিজা হেন্ডিরিকস। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ১টি ও জেফ্রে ভ্যান্দেরসে ১টি করে উইকেট শিকার করেন।

এরপর শ্রীলঙ্কা ব্যাট করতে নামলে ১১.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। তখন লঙ্কানদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১১ রান। এরপর খেলা শুরু হলে শ্রীলঙ্কাকে নতুন লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়। তাদের সামনে টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৮৩ রান। কিন্তু ১৫.৪ ওভারে ১৩৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা অলআউট হয়ে যায়।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ইনিংস: ১৯৮/২ (২০ ওভার)

(এইডেন মার্করাম ১৫, রিজা হেন্ডরিকস ৬৬, ডোয়াইন প্রিটোরিয়াস ৭৭*, জেডপি ডুমিনি ৩৪*; সুরঙ্গা লাকমল ১/৩৮, জেফ্রে ভ্যান্দেরসে ১/৩৫)।

শ্রীলঙ্কা ইনিংস: ১৩৭ (১৫.৪/১৭ ওভার, টার্গেট: ১৮৩)

(নিরোশান ডিকওয়েলা ৩৮, অ্যাঞ্জেলো পেরেরা ১৫, ইসুরু উদানা ৩৬; জুনিয়র ডালা ২/২৯, আন্দিল ফেহলাকওয়েও ৪/২৪, ডোয়াইন প্রিটোরিয়াস ১/১২, লুথো সিপামলা ২/২২)।

ম্যাচ সেরা: ডোয়াইন প্রিটোরিয়াস (দক্ষিণ আফ্রিকা)।

সিরিজ সেরা: রিজা হেন্ডরিকস (দক্ষিণ আফ্রিকা)।

(ঢাকাটাইমস/২৫ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :