মুক্তিযুদ্ধ নিয়ে ‘প্রোপাগান্ডায়’ সাবেক ছাত্রদল নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৯, ১৪:৩৯ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১৪:০৫

সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধ ও রাষ্ট্রবিরোধী গুজব, অপপ্রচার চালানোর অভিযোগে গ্রেপ্তার আশেক আহমেদ ছাত্রদলের সাবেক নেতা। র‌্যাব জানিয়েছে, তিনি নিজেকে নাটোর জেলা জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তিকর বিতর্কিত কটাক্ষপূর্ণ মন্তব্য করে প্রোপাগান্ডা ছড়াতেন। রবিবার (২৪ মার্চ) রাত ১১টার দিকে তেজগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, আশেক তার ফেসবুক পেজে জাতীয় নেতাদের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য ও ছবি পোস্ট করতেন। ছাত্রজীবন থেকে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে পড়ার সময় বঙ্গবন্ধু হলের ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন আশেক।

র‌্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, ২০১০ সালে রাজনৈতিক পটপরিবর্তন হলে তিনি ইতালিতে চলে যান এবং ২০১৪ সালে দেশে এসে বিএনপির রাজনীতিতে সক্রিয় হন।

আশেক নিজেকে নাটোর জেলার স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এবং নাটোর জেলা জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি বলে দাবি করছেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে আশেক ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য নিজের রাজনৈতিক পরিচয় গোপন করে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হওয়ার চেষ্টা করেন। সাধারণ মানুষকে বিশ্বাস করানোর জন্য শীর্ষ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে ছবি এডিট করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করতেন। এভাবে তিনি নাম ভাঙিয়ে তদবির, বিভিন্ন সময় টেন্ডার পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা কমিশন নিতেন।

র‌্যাব কর্মকর্তার অভিযোগ, ফেব্রুয়ারিতে পুলিশ সাইবার অপরাধী হিসেবে তাকে আটক করেছিল। এরপর মুচলেকা দিয়ে তিনি ছাড়া পান। তাকে এসব অপপ্রচারের বিষয়ে আগেই সতর্ক করা হয়েছিল। তিনি ইতালি থেকে ফিরে নিজেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গেও মিশে যাওয়ার চেষ্টা করেন। বিভিন্ন কার্যক্রমের অংশ নিতেন। এর আড়ালে তিনি এসব অপপ্রচারের লিপ্ত ছিলেন। তার বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :