পাঁচলাইশ থানার ওসিসহ ৯ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০১৯, ১৭:৪০ | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১৬:২৬
ফাইল ছবি

থানায় ধরে নিয়ে মাদক দিয়ে ফাঁসানো ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১৫ লাখ টাকা আদায়ের অভিযোগে চট্টগ্রামের পাঁচলাইশ থানার ওসিসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন আওয়ামী লীগের এক নেতা। মামলাটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন-দুদকের চট্টগ্রামের পরিচালককে নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার সকালে চট্টগ্রাম মহানগর দায়রা ও বিশেষ জজ মোহাম্মদ আকবর হোসেন মৃধার আদালতে এ মামলা দায়ের করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্মবিষয়ক সাবেক সহ-সম্পাদক ও ব্যবসায়ী মো. নুরুল আবছার।

বাদীর আইনজীবী মোহাম্মদ মোমিনুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, মামলার আসামিরা হলেন- পতেঙ্গা থানার সাবেক ওসি বর্তমানে পাঁচলাইশ থানার ওসি আবুল কাসেম ভূঁইয়া, এসআই প্রণয় প্রকাশ, এসআই (নিরস্ত্র) আবদুল মোমিন, এএসআই তরুণ কান্তি শর্মা, এএসআই কামরুজ্জামান ও এএসআই মিহির। আর তিন মাদক বিক্রেতা হলেন- ইলিয়াছ ওরফে গাভী ইলিয়াছ, মো, জসিম ও মো. নুরুল হুদা।

তিনি বলেন, ‘আদালত আওয়ামী লীগ নেতার অভিযোগ আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রামের পরিচালককে ঘটনার বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।’

মামলার অভিযোগে বলা হয়েছে, গত বছরের ১ জুন বিকাল সাড়ে তিনটার দিকে মোবাইলে ফোন করে পতেঙ্গা থানার এসআই প্রণয় প্রকাশ নুরুল আবছারের অবস্থান জানতে চান এবং বাসা থেকে বেরিয়ে রাস্তায় এসে দেখা করতে বলেন।

১৫ মিনিট পর নুরুল আবছার এলে স্থানীয় একটি বেকারিতে গিয়ে দুইজনে নাস্তা করেন। এ নাস্তা করার মধ্যেই সেখানে হাজির হন থানার এএসআই তরুণ কান্তি শর্মা, এসআই আবদুল মোমিন, এএসআই কামরুজ্জামান ও এএসআই মিহির। তারাও সেখানে নাস্তা করেন।

এসময় তারা নুরুল আবছারকে থানায় গিয়ে ওসি আবুল কাসেমের সঙ্গে দেখা করতে বলেন। এরপর এসআই আবদুল মোমিন, এএসআই তরুণ কান্তি শর্মা, কামরুজ্জামান ও মিহির নুরুল আবছারকে সঙ্গে করেই থানায় নিয়ে যান।

থানায় গিয়ে কিছু বুঝে ওঠার আগেই নুরুল আবছারের কাছ থেকে এএসআই কামরুজ্জামান মোবাইল, গাড়ির চাবি ও টাকা পয়সা নিয়ে নেন। পরে অকথ্য ভাষায় গালমন্দ করে তাকে একটি কক্ষে আটকে রাখেন।

ঢাকাটাইমস/২৫মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পুলিশের সোর্স হত্যা: পলাতক দুই আসামি গ্রেপ্তার

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :