লেবাননে বাংলাদেশ নিয়ে একক আলোকচিত্র প্রদর্শনী

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১৮:৫৩

লেবাননের সবচেয়ে নামকরা আর্ট গ্যালারি ‘ভিলা আউদি’-তে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের ওপর প্রফেসর বাসাম লাহুদের একক আলোকচিত্র প্রদর্শনী।

২১ মার্চ বিকাল ৬টায় এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। নয় দিনব্যাপী চলবে এ প্রদর্শনী।

এই প্রদর্শনীর আয়োজন করে বাংলাদেশকে বিদেশিদের মাঝে তুলে ধরেছেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

রাষ্ট্রদূতের স্পন্সরশিপে লেবাননের অন্যতম প্রথম সারির বিশ্ববিদ্যালয়ের প্রফেসর বাসাম লাহুদ ১০ দিনের জন্য গিয়েছিলেন বাংলাদেশে। বাংলাদেশে নিজের ক্যামেরায় তুলেছেন ছবি। ছবির সংখ্যা হাজারের উপরে। বাছাই করা ৫০টি ছবি নিয়ে শুরু হয়েছে এ চিত্র প্রদর্শনী। নাম রাখা হয়েছে ‘বাংলাদেশ- দ্যা জয় অব লাইফ।

বাংলাদেশ সম্পর্কে প্রফেসর বাসাম লাহুদ বলেন, দেশটির প্রতি তার চমৎকার অভিজ্ঞতা হয়েছে। তিনি বাংলাদেশে জনগণের প্রসংশা করেন। বলেন, তাদের জন্য তিনি গর্বিত। তিনি নিজেও দু-একটা বাংলা শিখেছেন। তিনিও বাংলাদেশে অবস্থানকালে নিজেকে বাংলাদেশি মনে করতেন। তিনি দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করেছেন ট্রেনে, লঞ্চে, বিমানে, টকটকি করে। এমনকি রিকশায় চেপেও গেছেন বিভিন্ন জেলায়। তিনি প্রতিটি অঞ্চল থেকে ছবি তুলে একটি প্রগতিশীল প্রদর্শনী করেছেন।’

উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন লেবাননের সাবেক রাষ্ট্রপতি মিশেল স্লেইমান, প্রধানমন্ত্রীর প্রতিনিধি ও সাবেক মন্ত্রী আম্মার হৌরি, উচ্চ পর্যায়ের কর্মকর্তা ২০ দেশের রাষ্ট্রদূতসহ অনেকে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :