স্বর্ণসহ গ্রেপ্তার দুই চীনা নাগরিক তিনদিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১৮:৫৩

১১ কেজির বেশি স্বর্ণসহ আটক দুই চীনা নাগরিক রুয়ান জিনফেং ও এক্সইউ ইউয়াগনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওই স্বর্ণসহ তাদের গ্রেপ্তার করে কাস্টমস কর্তৃপক্ষ। সোমবার ঢাকার সিএমএম আদালতে হাজির করে বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় দশদিন করে রিমান্ডের আবেদন জানায় বিমানবন্দর থানা পুলিশ। 

ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ জসীম উদ্দীনের আদালত শুনানি শেষে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রোববার সকাল নয়টায় এমিরেটস এয়ারলাইন্সে দুবাই থেকে ঢাকায় আসেন রুয়ান জিনফেং। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। এরপর তার সঙ্গে থাকা লাগেজ স্ক্যানে দেওয়া হলে সেখানে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়। পরে তার ব্যাগ খুলে চার্জার লাইটের মধ্যে থাকা ব্যাটারি ভেঙে ১০ তোলা ওজনের ৪৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ৫৬৮ গ্রাম ও আনুমানিক বাজারমূল্য দুই কোটি ৭৮ লাখ ৪০ হাজার টাকা। একই বিমানে আসা এক্সইউ ইউয়াগানের কাছেও একইভাবে ৪৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ৫৯০ গ্রাম ও যার আনুমানিক বাজারমূল্য দুই কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা।  গ্রেপ্তারকৃতরা স্বর্ণের বারগুলো দুবাই থেকে নিয়ে আসেন।

এর আগে গত ১৩ মার্চ একই বিমানবন্দরে সাড়ে পাঁচ কেজি ওজনের ৪৮টি স্বর্ণের বারসহ গ্রেপ্তার হন চীনের দুই নাগরিক চেন জিফা (২৭) ও দিং শাউশেং (৩৫)। পরদিন তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। তারা দুটি জিপাস ব্যান্ডের সোলার হোম সিস্টেমের ব্যাটারির মধ্যে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণের বার নিয়ে আসেন। যার আনুমানিক বাজারমূল্য দুই কোটি ৭৯ লাখ টাকা।

(ঢাকাটাইমস/২৫মার্চ/ জেডআর/এআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :