হামলার প্রতিবাদে বাকৃবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ২০:৪৭

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের তিন নেতাকর্মী আহত হওয়ার ঘটনার বিচার, বর্তমান কমিটির সভাপতি সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের বিরুদ্ধে নানা অভিযোগ এনে মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এম আনোয়ারুল হক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে আলম তপনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রক্টর কার্যালয়ের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন- ছাত্রলীগের বাকৃবি শাখার সহ-সভাপতি আনিসুজ্জামান জনি, পশু পালন অনুষদের ভিপি ইশতিয়াক আহমেদ পিহান, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আল হাসান, ছাত্রলীগ সদস্য সারোয়ার মোহাম্মদ সুইট এবং সাবেক কমিটির নেতা লিমন খান।

বক্তারা বলেন, ‘ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নির্দেশে ছাত্রলীগের উপর হামলা হয়েছে। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তাদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে প্রশাসনকে বাধ্য করা হবে।’

পরে প্রক্টর বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

রবিবার দু’পক্ষের সংঘর্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তায়েফ রহমান রিয়াদ, বাকৃবি শাখা ছাত্রলীগের উপ-সম্পাদক ইফতিয়াখ ঈষাণ ও সদস্য রাশেদ খান মিলন আহত হন। এদের মধ্যে রিয়াদ ও মিলন ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে হামলার সাথে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :