বাংলাদেশ নিয়ে এ কেমন তুলনা আফ্রিদির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ২১:০৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রেখেছে পাকিস্তান। তারকা খেলোয়াড়দের ছাড়া অজিদের বিপক্ষে পাত্তাই পাচ্ছে না স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে পাকিস্তানের নিয়মিতদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত ভালোভাবে নেননি দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এমন সিদ্ধান্তের সমালোচনার করার সময় আপনি প্রশ্ন রাখেন, পাকিস্তান তো আর বাংলাদেশ-জিম্বাবুয়ের মতো দলের সঙ্গে খেলছে না যে তারকা খেলোয়ারদের বিশ্রাম দিতে হবে।

চলমান সিরিজে পাকিস্তান দলে নেই নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ। এছাড়া বিশ্রাম দেওয়া হয় তারকা খেলোয়াড় ফখর জামান, বাবর আজম ও হাসান আলি, শাদাব খান ও শাহীন আফ্রিদিকে। কারণ হিসেবে বলা হয় দক্ষিণ আফ্রিকা সিরিজ ও পিএসএলে টানা খেলার পর খেলোয়াড়দের বিশ্রামের প্রয়োজন। তাই বিশ্বকাপের আগে তাদের বিশ্রাম দিতে ইচ্ছুক দেশটির ক্রিকেট বোর্ড।

বোর্ডের এমন সিদ্ধান্ত নিয়ে পিএসএল সময় সাংবাদিকরা শহীদ আফ্রিদিকে প্রশ্ন করেছিলেন এমন সিরিজের জন্য তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া ঠিক হয়েছিল কিনা? উত্তরে বাংলাদেশকে টেনে এনে আফ্রিদি বলেন, ‘সিরিজটা যদি বাংলাদেশ, জিম্বাবুয়ে কিংবা অন্য নিচু সারির ৭/৮ নম্বর দলের বিপক্ষে হতো তাহলে হয়তো আমি মানতাম সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়া হোক। তবে খেলা হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে, তাদের বিপক্ষে রান পেলে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়বে। যাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে এমন না তারা ১৫–২০ বছর ধরে ক্রিকেট খেলছে। তাই আমার মনে হয় না তাদের বিশ্রাম দেওয়া ঠিক ছিলো।

অথচ, ২০১৮ সালে নিজেদের শক্তিশালী দল নিয়েও সাকিব তামিম বিহীন বাংলাদেশ দলের বিপক্ষে হারতে হয়েছিল পাকিস্তান দলকে। তার আগে ২০১৫ সালেও পাকিস্তানের মূল দলকে ওয়ানডে সিরিজে ৩–০ তে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

২০১৫ সাল থেকে ক্রিকেটের তিন সংস্করণে বাংলাদেশ আর পাকিস্তান মোট নয়বার মুখোমুখি হয়েছে। সেই নয়টি ম্যাচের মধ্যে ছয়বারই পরাজয়ের মুখ দেখতে হয়েছে পাকিস্তানিদের।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এইচএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :