দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০১৯, ১১:২০ | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯, ০৯:০২
স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল আটটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে এই আহ্বান জানান তিনি।

আজকের শিশুরাই বাংলাদেশকে এগিয়ে নেবে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আজকের শিশুদের মধ্য থেকে কেউ প্রধানমন্ত্রী হবে। বড় বড় চাকরি করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা আমাদের শিশুদের সেভাবে গড়ে তুলতে চাই।

বঙ্গবন্ধুকন্যা বলেন, শিশুদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। প্রযুক্তি শিক্ষায় শিশুরা যাতে গড়ে উঠতে পারে সরকার এমন শিক্ষা পদ্ধতি প্রণয়ন করছে।

শিশু-কিশোরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তোমরা বাবা-মায়ের কথা শুনবে, শিক্ষকদের কথা শুনবে। নিয়মশৃঙ্খলা মেনে চলবে। সুন্দরভাবে জীবন যাপন করবে। সেটাই আমরা কামনা করি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদের। তোমরাই গড়ে তুলবে আগামী দিনের বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। আর আগামী প্রজন্মের জন্য উন্নত সমৃদ্ধ দেশ গঠনে সরকার কাজ করছে।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে শিশুদের-কিশোরদের রক্ষায় অভিভাবক ও শিক্ষকসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অভিভাবক, বাবা-মা তাদের অবশ্যই সবসময় লক্ষ্য রাখতে হবে সন্তান কোথায় যায়, কার সঙ্গে মেশে, কিভাবে মেশে। সবাই যেন লেখাপড়ার দিকে মনোযোগ দেয়, খেলাধুলা, শরীর চর্চা, নানা ধরনের প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশুদের মনন এবং মেধা বিকশিত হবে। পরে প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

এর আগে সকাল আটটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান তাকে অভিবাদন জানান।

এরপর প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্যারেড কমান্ডার মৌসুমী আক্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানান।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশুকিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী মূল মঞ্চ থেকে নেমে হেঁটে হেঁটে সমাবেশ পরিদর্শন করেন।

শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশনের জন্য অনুষ্ঠিত প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে প্রধানমন্ত্রী পুরস্কার বিতরণ করেন।

ঢাকাটাইমস/২৫মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :