স্বাধীনতা দিবসে সাকিব-সাব্বিরদের বিশেষ বার্তা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০১৯, ১১:১১ | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯, ১০:১৬

আজ  ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির স্বাধীনতা সংগ্রামের গৌরবময় দিন। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। তাই এই দিনটিতে মুক্তিযুদ্ধাদের প্রতি শ্রদ্ধা ও দেশের প্রতি ভালোবাসা ব্যক্ত করে বাংলার সর্বস্তরের মানুষ।   

ব্যতিক্রম নন ক্রিকেটাররাও। দিনটির প্রথম প্রহরেই শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সাকিব আল হাসানসহ মাহমুদউল্লাহ, সাব্বির, মুশফিকরা।

বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান দেশের প্রতি ভালোবাসা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশের প্রতি নিজেদের দায়িত্ব নিয়েও বিশেষও বার্তা দিয়েছেন।

আইপিএল খেলার জন্য বর্তমানে ভারতে আছেন সাকিব। সেখান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব লিখেছেন, স্বাধীনতার ৪৯তম বছরে আমি সালাম জানাই তাদের, যারা আমাদের মাতৃভূমির জন্য দিয়েছেন প্রাণ। তাদের আত্মত্যাগের গল্পগুলো দিয়ে গাঁথা আমাদের এই মহান পতাকা। সেই গল্পগুলো অমর হয়ে থাকবে ইতিহাসের পাতায় এবং লাখো বাঙালির হৃদয়ে। যে দেশ নিয়ে আমরা গর্ব করি, সে দেশটিকে স্বাধীনতা এনে দেয়ার জন্য আমরা তাদের প্রতি আজন্ম ঋণী থাকবো। আসুন, আমরা আমাদের কাজ দিয়ে সেই মহান পতাকার মর্যাদা অক্ষুণ্ণ রাখি। সকলকে জানাই মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের আরেক তারকা মাহমুদউল্লাহ লিখেন, সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। স্বাধীনতার জন্য আত্মত্যাগীদের তরে শ্রদ্ধা।’

ফেসবুক বার্তায় হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান স্বাধীনতার স্মরণে লিখেছেন, বিজয়ের সূর্য মিশে আছে লাল সবুজ পতাকায় তেমনি স্বাধীনতা মিশে আছে আমাদের সত্তায়। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম লিখেছেন, সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। স্বাধীনতার অমৃত স্বাদে ভরে উঠুক সবার মন। দূর হোক সব দ্বন্দ্ব-হানাহানি, শুধু দেশের জন্য লড়ুক সবাই এক হয়ে, এক আত্মা হয়ে। আর যেন কোন হাহাকার এসে হানা না দেয় এই বাংলার মাটিতে, আর যেন রক্তে রঞ্জিত না হয় এই বাংলার মাটি নিজের সন্তানের রক্তে। বিনম্র শ্রদ্ধা সকল মুক্তিযোদ্ধাদের প্রতি।

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :