চট্টগ্রামে বীর শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯, ১৭:৫১

মহান স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) শহীদ মিনারে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের মানুষ। মঙ্গলবার ভোরের আলো ফুটতেই ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার।

ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় স্লোগানে শ্লোগানে পুরো শহীদ মিনার প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে।

সকালে শহীদ বেদীতে শুরুতে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এরপর একে একে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম, পুলিশ সুপার নুরে আলম মিনাসহ চট্টগ্রাম প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা।

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নেতৃত্বে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উত্তর জেলা আওয়ামী, সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নগর আওয়ামী লীগ।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জানানো হয় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, দুর্নীতি দমন কমিশন (দুদক), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, জীবন বীমা করপোরেশন।

স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনার এবং এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে পুলিশ। চট্টগ্রাম অঞ্চল ও মহানগর, এনজিও ফেডারেশন, শতায়ু অঙ্গনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত