ডাকসু ভোটে অনিয়মের লিখিত অভিযোগ চায় তদন্ত কমিটি

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯, ১৮:৫৩

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বিভিন্ন অনিয়মের যেসব অভিযোগ তোলা হচ্ছে তা সুনির্দিষ্ট তথ্য-প্রমাণাদিসহ লিখিত আকারে চেয়েছে তদন্ত কমিটি। বৃহস্পতিবার বিকালের মধ্যে প্রক্টর কার্যালয়ে লিখিত অভিযোগ জমা নেওয়া হবে।

বেশ কয়েকটি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগের মুখে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে উদ্ধৃত করে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

তিন দশক পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে অধিকাংশ প্যানেল। ডাকসুর ২৫টি পদের মধ্যে দুটি বাদে অন্য সব পদে ছাত্রলীগ জয়ী হয়েছে। বাকি দুই পদের মধ্যে ভিপি পদে জয়ী কোটা আন্দোলনকারীদের নেতা নুরুল হক নূর দায়িত্ব নিলেও পুনর্নির্বাচনের দাবি করে আসছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিয়মের অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে। নবনির্বাচিত ডাকসুর প্রথম সভাও অনুষ্ঠিত হয়েছে। এরইমধ্যে অভিযোগ তদন্তে ২১ মার্চ অধ্যাপক সাজেদার নেতৃত্বে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক শারমিন রুমি আলীম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সংশ্লিষ্ট কোনো ব্যক্তির যদি আরও কোনো সুনির্দিষ্ট অভিযোগ থাকে তবে তা লিখিতভাবে তথ্য-প্রমাণাদিসহ নিজের বিস্তারিত পরিচয় (মোবাইল নম্বরসহ) কমিটির সদস্য সচিব অধ্যাপক মো. মাকসুদুর রহমানের কাছে জমা দেওয়ার অনুরোধ করা যাচ্ছে।’

ঢাকাটাইমস/২৬মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :