বেরোবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০১৯, ২০:০৬ | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯, ২০:০৫

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসের প্রথম প্রহর সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিমি) অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মূল কর্মসূচি শুরু হয়। এরপর ভিসির নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সব হল, অনুষদ, বিভাগ, দপ্তরসহ বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। শোভাযাত্রাটি প্রশাসন ভবন থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে মডার্ণ মোড়ে ‘অর্জন’-এ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে এসে শেষ হয়।

এখানে

স্বাধীনতা স্মারক-এ বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর বিভিন্ন অনুষদের ডিন, সব হল, বিভিন্ন বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী ইউনিয়ন, কর্মচারী ইউনিয়ন, শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বিশ্বদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর।

দিবসের শেষ অংশে বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের মাঠে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও অর্থনীতি: অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বাধীনতা দিবসের কনসার্ট অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো. মোরশেদ হোসেনের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আয়োজিত দিবসের সব কর্মসূচিতে অংশ নেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান খায়রুল কবির সুমন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শহীদ মুখতার ইলাহী হল প্রভোস্ট মো. ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, সাইবার সেন্টারের পরিচালক মুহা. শামসুজ্জামান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. মো. নাজমুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কারই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :