গৃহকর্মীর মৃত্যুতে উত্তরার সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

প্রকাশ | ২৬ মার্চ ২০১৯, ২০:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর উত্তরায় এক শিশু গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে বাড়ির সামনে আগুন জ্বালিয়ে শিশুর স্বজনদের নিয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

আজ মঙ্গলবার দুপুরে উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ৫ নম্বর ভবনের ছয় তলার একটি বাসা থেকে বৈশাখী (১২) নামের শিশুটির লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তার করা হয় গৃহকর্তা রিফাত ফেরদৌসকে। একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরে রিফাত স্ত্রী, এক সন্তান নিয়ে ওই বাসায় থাকেন।

ডিএমপির উত্তরা জোনের সহকারী কমিশনার কামরুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে দরজা ভেঙে শিশুটির ঝুলন্ত লাশ উদ্ধার করে।

রিফাত ও তার স্ত্রীর বরাত দিয়ে সহকারী কমিশনার জানান, ছুটির দিন হওয়ায় তারা দেরি করে ঘুম থেকে ওঠেন। এরপর পাশের ঘরের দরজা বন্ধ পান। অনেক ডাকাডাকির পরও দরজা না খোলায় পুলিশে খবর দেন তারা।

এদিকে শিশুটির মৃত্যুর খবরে আত্মীয়-স্বজনরা ছুটে যান ওই বাসায়। তারা অভিযোগ করেন শিশুটিকে হত্যা করা হয়েছে। এরপর সড়কে টায়ার জ্বালিয়ে ওই ভবনের সামনে বৈশাখীর স্বজন ও এলাকাবাসী বিক্ষোভ শুরু করেন।

এ সময় বাসার নিচতলা থেকে আসবাবপত্র বের করে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ এলাকাবাসী। আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা গেলে সেখানে তাদের ঢুকতে বাধা দেয় বিক্ষোভকারীরা। এ ছাড়া বাড়িতে ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কারই/মোআ)