কাজ দুদিন দেরি হলেও ঘুষ দেব না: অর্থমন্ত্রী

প্রকাশ | ২৬ মার্চ ২০১৯, ২৩:০২ | আপডেট: ২৬ মার্চ ২০১৯, ২৩:০৫

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

দেশ থেকে ঘুষ-দুর্নীতি দূর করার প্রতিজ্ঞা করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কোনো কাজ দুদিন দেরি হলেও ঘুষ না দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ মঙ্গলবার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার’ শিরোনামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান অর্থমন্ত্রী।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভাটি আয়োজন করে উপজেলা প্রশাসন।

দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার কথা তুলে করে অর্থমন্ত্রী বলেন, ‘জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামগ্রিক অর্থেই এগিয়ে চলেছে। সেই এগিয়ে চলার পথ সুগম করতে আমাদের দেশকে সুন্দর করে সাজাতে হবে, সবার আগে দুর্নীতি রুখতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি আমাদের সবার বিশ্বাসে রাখতে হবে। সততার সাথে, নিষ্ঠার সাথে ও দায়িত্বশীলতার সাথে আমাদের কাজ করতে হবে।’

অর্থমন্ত্রী বলেন, ‘ঘুষ-দুর্নীতি  এ দুটি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি। আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে। দেশ অনেক এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দুদিন দেরি হলেও আমরা ঘুষ দেব না।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মন্ডল ও উপজেলা আওয়ামী লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ দলীয় সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৬মার্চ/মোআ)