মুক্তির সংকটে ‘পিএম নরেন্দ্র মোদী’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৯, ০৯:০৯ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ০৯:০৬

শুটিংসহ সমস্ত আজ শেষ ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বানানো ছবি ‘পিএম নরেন্দ্র মোদী’র। আগামী ১৮ এপ্রিল শুরু হচ্ছে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোট। তার ঠিক এক সপ্তাহ আগে ১১ এপ্রিল মোদীর জীবনীর ওপর নির্মিত এই ছবি মুক্তি পাওয়ার কথা। এটি পরিচালনা করেছেন ওমাংগ কুমার।

শুটিং চলাকালীন পরিচালক সংবাদ মাধ্যমে বলেছিলেন, ভারতের লোকসভা নির্বাচনের আগে এই ছবি মুক্তি পেলে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে সাধারণ জণগনের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরি হবে। যার প্রভাব পড়বে ভোটে। কিন্তু পরিচালক ও মোদীর সেই আশা আদৌ পূরণ হবে কিনা, তাই নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

মুক্তির আগে ‘পিএম নরেন্দ্র মোদী’র মুক্তির সময় নিয়ে আপত্তি তুলে আদালতে পিটিশন দাখিল করেছেন এক সমাজকর্মী। ভোটের আগে ১১ এপ্রিল ছবি মুক্তি বন্ধ রাখার জন্য আদালতে আরজি জানিয়েছেন তিনি। এদিকে আবার ছবিটি মহারাষ্ট্রে মুক্তি পেতে দেয়া হবে না বলে হুমকি দিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

এখানেই শেষ নয়, মোদীর এই বায়োপিক মুক্তির বিরোধিতা করে সম্প্রতি নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল প্রধান বিরোধী দল কংগ্রেসের প্রতিনিধি দল। ভোটের আগে এই ছবির মুক্তি নির্বাচনী বিধি লঙ্ঘন করবে বলে দাবি করে তারা শেষ দফার ভোট পর্যন্ত ছবির মুক্তি পিছিয়ে দেয়ার আরজি জানায়।

‘পিএম নরেন্দ্র মোদী’তে প্রধানমন্ত্রী মোদীর চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। শুরু থেকেই এই ছবিতে নিয়ে বিতর্ক। এর মাধ্যমে নরেন্দ্র মোদী ভোটের আগে প্রচার চালাচ্ছেন বলে অভিযোগ করে বিরোধী দলগুলো।

দিন চারেক আগে ছবি নিয়ে বিরক্তি প্রকাশ করেন বলিউডের কিংবদন্তি দুই গীতিকার জাভেদ আখতার ও সামির অঞ্জন। একাধিক ফিল্মফেয়ার ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই দুই সংগীতজ্ঞের নাম গীতিকার হিসেবে ছবির পোস্টারে জুড়ে দেয়া হয়। কিন্তু তাদের দাবি, এই ছবির জন্য কোনো গানই তারা লিখেননি। যার কারণে টুইটারে পৃথক পোস্ট দিয়ে এর প্রতিবাদ জানান জাভেদ ও সামির। সঙ্গে জানান তাদের বিরক্তির কথাও

ঢাকাটাইমস/২৭মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :