কংগ্রেসের হয়ে লড়বেন ঊর্মিলা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৯, ১৮:৪৬ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ০৯:২৭

অভিনয় এবং রাজনীতি- সমানতালে দুই পেশা সামলেছেন, এমন উদাহরণ অনেক রয়েছে। সেই তালিকায় এবার যোগ হল নতুন একটি নাম। তিনি নব্বইয়ের দশকের সুপারহিট অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোটে কংগ্রেসের টিকিটে উত্তর মুম্বাই থেকে লড়বেন এই নায়িকা।

মঙ্গলবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতিতে এই রাজনৈতিক দলে যোগ দেন ঊর্মিলা। তার জন্য বরাদ্দ উত্তর মুম্বাই থেকে এর আগে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন অভিনেতা সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্ত।

সুনীল দত্ত মারা যাওয়ার পর ২০১৪ এর নির্বাচনে এই আসনে প্রার্থী করা হয়েছিল তার মেয়ে প্রিয়া দত্তকে। কিন্তু বাবার আগলে রাখা আসনটি সেবার হারিয়ে ফেলেন প্রিয়া। হেরে যান বিজেপির প্রার্থী গোপাল শেঠির কাছে। আসনটি পুনরুদ্ধার করতে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। সে কারণেইেএবার সেখানে প্রার্থী করা হয়েছে ঊর্মিলাকে।

এবারের লোকসভা নির্বাচনে কিছু গুরুত্বপূর্ণ আসনের ব্যাপারে নিশ্চিন্ত থাকতে বড় পর্দা কিংবা ছোট পর্দার তারকাদের ওপর নির্ভর করছে বড় রাজনৈতিক দলগুলো। যে আসনগুলোতে রাজনৈতিক ব্যক্তিত্বদের জয়ী হওয়ার সম্ভাবনা কম, সেসব আসনের জন্য তারকাদের দাঁড় করাচ্ছে দলগুলো। উত্তর মুম্বাই তেমনি একটি কেন্দ্র।

মু্ম্বাইয়ের ছয়টি লোকসভা আসনে নির্বাচন হবে আগামী ২৯ এপ্রিল। অভিনেত্রী ঊর্মিলা উত্তর মুম্বাইয়ের বাসিন্দা। এখানে কংগ্রেসের যথেষ্ট প্রভাব। এছাড়া রয়েছে ঊর্মিলার তারকাখ্যাতি। ভোটে জয়ী হওয়ার জন্য এসব সুযোগ একসঙ্গে কাজে লাগাতে চায় কংগ্রেস।

তবে অনেকে মনে করছেন, তারকাখ্যাতি ঊর্মিলাকে বাঁচাতে পারবে না। কারণ এই আসনে বিজেপির প্রার্থী বর্তমান সংসদ সদস্য। তাই লড়াই হবে হাড্ডাহাড্ডি। গত লোকসভা নির্বাচনে জেতা আসন কোনোভাবেই হাতছাড়া করবে না বিজেপি। সে ক্ষেত্রে জিততে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে ঊর্মিলাকে।

মারাঠি ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় যাত্রা শুরু করেছিলেন ঊর্মিলা। বলিউডে নায়িকা হিসেবে সুযোগ পেয়ে উপহার দিয়েছেন বেশ কিছু জনপ্রিয় ছবি। একাধিক দক্ষিণী ছবিতেও তার অভিনয় মুগ্ধ করে দর্শকদের।

তবে বর্তমানে ঊর্মিলাকে রুপালি পর্দায় সেভাবে দেখা যায় না। দেখা মেলে না কোনো টিভি অনুষ্ঠানেও। এই কারণেই নায়িকা রাজনীতিতে সময় দিতে চান বলে মনে করছেন ইন্ডাস্ট্রির একটা অংশ।

ঢাকাটাইমস/২৭মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :