যশোরে আগুনে পুড়ল দুটি দোকান

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ১০:৩২

যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় আগুনে একটি বইয়ের দোকান ও একটি স্টিল ট্রাঙ্কের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জায়গা দখলে নিতে পরিকল্পিতভাবে আগুন দেওয়া হয়েছে বলে ব্যবসায়ী সমিতি দাবি করলেও ফায়ার সার্ভিসের ভাষ্য বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্ত বইয়ের দোকানের মালিক লুৎফর রহমান জানান, রাত সাড়ে দশটার দিকে তিনি খবর পান তার মালিকানাধীন আহমেদ বুক ডিপোতে আগুন লেগেছে। খবর শুনে তিনি দোকানে গিয়ে ফায়ার সার্ভিসের লোকজনকে আগুন নেভানোর কাজ করতে দেখেন।

আগুনে দোকানে থাকা বই-খাতাসহ ৩০ থেকে ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন তিনি।

ক্ষতিগ্রস্ত প্রগতি স্টিল ট্রাঙ্কের দোকানের মালিক বলাইচন্দ্র দাবি করেন, আগুনে তার দোকানের প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে তাদের তিনটি ইউনিট গিয়ে আগুন নেভায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এ মুহূর্তে বলা সম্ভব নয় বলে তিনি জানান।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা মালিক সমিতি যশোর শাখার সাধারণ সম্পাদক মহসীন সরকার বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে নয়, পরিকল্পিতভাবে কেউ আগুন দিয়েছে। আমরা এ ঘটনায় থানায় অভিযোগ দেব।

(ঢাকাটাইমস/২৭মার্চ/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :