কক্সবাজারে আধা ঘণ্টায় দুই ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

কক্সবাজার প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৯, ১২:৩৬ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ১১:০৮
ফাইল ছবি

কক্সবাজারে আধা ঘণ্টার ব্যবধানে পৃথক দুটি ‘বন্দকযুদ্ধে’র ঘটনা ঘটেছে। এতে দুজন করে চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন রোহিঙ্গা। বাকি দুজন জলদস্যু বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

দুটি বন্দুকযুদ্ধের মধ্যে একটি হয় বুধবার ভোররাত সাড়ে চারটার দিকে। টেকনাফ উপজেলার খারাংখালী এলাকায় বিজিবির সঙ্গে রোহিঙ্গা মাদক কারবারিদের এই বন্দুকযুদ্ধে নিহত হয় দুইজন। সেখান থেকে উদ্ধার করা হয় এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা।

এর ঠিক আধা ঘণ্টা পর ভোর পাঁচটার দিকে পেকুয়া উপজেলার মগনামা ঘাট এলাকায় র‍্যাবের সঙ্গে জলদস্যুদের ‘বন্দুকযুদ্ধের’ দুইজন নিহত হয়েছেন। সেখান থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরি আটটি বন্দুক ও ২৬টি গুলি। নিহত জলদস্যুদের পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

টেকনাফ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ভোররাতে টেকনাফের হোয়াইক্যং এলাকায় দিয়ে নাফ নদী সাঁতরে মিয়ানমার থেকে ইয়াবার চালান নিয়ে দুই পাচারকারী বাংলাদেশে ঢোকেন। এ সময় পাচারকারীরা বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে বেড়িবাঁধ দিয়ে পালানোর চেষ্টা চালায়। তাদের থামানোর জন্য বিজিবির টহল দল সংকেত দেয়। তবে সংকেত অমান্য করে তারা পালাতে গেলে বিজিবি গুলি করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে দুটি লাশ উদ্ধার করে।

দুজনের মরদেহের সঙ্গে ব্যাগ থেকে ১ লাখ ৯০ হাজার ইয়াবা পাওয়া গেছে বলে ভাষ্য বিজিবির।

নিহতদের মধ্যে মোহাম্মদ ফারুক মিয়া মিয়ানমারের জিবিংচংওয়ার মোহাম্মদ ইদ্রিসের ছেলে। অপরজন একই এলাকার মোহাম্মদ আবু তাহেরের ছেলে মোহাম্মদ ইলিয়াছ। দুজনই কক্সবাজারের উখিয়ার বালুখালী ও কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা ছিলেন। ২০১৭ সালে মিয়ানমার থেকে পালিয়ে এসে তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন।

অন্যদিকে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান জানিয়েছেন, র‌্যাবের একটি দল পেকুয়া উপজেলার মগনামা এলাকায় অভিযানে যায়। ভোর পাঁচটার দিকে একটি জলদস্যু বাহিনীকে ধাওয়া করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গোলাগুলির একপর্যায়ে জলদস্যুরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি আটটি বন্দুক ও ২৬টি গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় দুজন জলদস্যুকে পাওয়া যায়। তাদের উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়ার পথে মারা যান। নিহত জলদস্যুদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/২৭মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :