অপূর্ব-মম-রুহীর ‘এই বৈশাখে’

প্রকাশ | ২৭ মার্চ ২০১৯, ১৬:০৫

বিনোদন প্রতিবেদক
‘এই বৈশাখে’ নাটকের একটি দৃশ্যে জিয়াউল ফারুক অপূর্ব ও রুহী

হঠাৎ করেই প্রেম আসে রিয়ার জীবনে। অদেখা প্রেম। সামজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে রায়হান নামে একটি ছেলের সঙ্গে পরিচয় হয় তার। সেই পরিচয় থেকে চ্যাট করতে করতে প্রেম। একদিন তাদের দেখা করার দিন ঠিক হয়। কিন্তু বাবার অসুস্থতার জন্য রিয়া রায়হানের সঙ্গে দেখা করতে যেতে পারে না।

এমন পরিস্থিতি রিয়ার হয়ে রায়হানের সঙ্গে দেখা করতে যায় তার ঘনিষ্ঠ বান্ধবী অদিতি। এই মেয়েটির জীবনে ভালোবাসা ফিকে হয়ে দেখা দিয়েছে। তার সঙ্গে কখনোই কেউ কথা রাখেনি। বাস্তব জীবনের সব অভিজ্ঞতাই সব সময় তাকে নাড়া দেয়। তারপরও সব ভুলে সে যায় রিয়ার পরিবর্তে রায়হানের সঙ্গে দেখা করতে। তখনই ঘটে অন্যরকম ঘটনা।

এই অন্যরকম ঘটনার সাক্ষী হতে হলে চোখ রাখতে হবে টিভির পর্দায়। কারণ এটি বাস্তব জীবনের কোনো ঘটনা নয়, পর্দার জীবনের। এমনি গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘এই বৈশাখে’। সৈয়দ ইকবালের রচনা ও নাজমুল রনির পরিচালনায় এখানে রায়হান চরিত্রে জিয়াউল ফারুক অপূর্ব, রিয়া চরিত্রে জাকিয়া বারী মম এবং অদিতি চরিত্রে অভিনয় করেছেন রুহী।

‘এই বৈশাখে’ একটি ত্রিভূজ প্রেমের গল্পের নাটক। ফ্যাক্টর থ্রি সলিউশনস নিবেদিত ও গ্রিন মাল্টিমিডিয়া প্রযোজিত এই নাটকটি আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার করা হবে বলে জানান নির্মাতা নাজমুল রনি। অপূর্ব-মম ও রুহী ছাড়াও সেখানে বিভিন্ন চরিত্রে দেখা যাবে আজম খান, মম আলী ও তুষার প্রমুখকে।

ঢাকাটাইমস/২৭মার্চ/এএইচ