স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির মেয়াদ বাড়ল দুই বছর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ১৯:২৩

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদের চাকরির মেয়াদ দুই বছর বেড়েছে। স্বাস্থ্য ক্যাডারের এই কর্মকর্তাকে চুক্তিতে আরও দুই বছরের জন্য ডিজি হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলসাদ বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

আগামী ১৪ এপ্রিল আবুল কালাম আজাদের অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। পিআরএল বাতিলের শর্তে তাকে এই চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। আগামী ১৫ এপ্রিল থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) থাকার সময় ২০১৬ সালের ২১ আগস্ট অধ্যাপক আজাদকে ডিজি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়। ওই বছরের ১ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদে যোগ দেন তিনি।

১৯৮৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন অধ্যাপক আবুল কালাম আজাদ। ১৯৯০ সালে তৎকালীন আইপিজিএমআর (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। পূর্ণাঙ্গ অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন ২০০১ সাল থেকে। ২০০৮ সালে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের পরিচালক পদের দায়িত্ব পান। ২০১১ সালে আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) পদে দায়িত্ব পান, একইসঙ্গে এমআইএসের পরিচালক পদের দায়িত্ব পালনে ছিলেন। ২০১৬ সালের জানুয়ারি মাসে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) পদের দায়িত্ব পান তিনি।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :