স্বতন্ত্র প্রার্থীর অভিযোগে মুক্তাগাছার ওসি প্রত্যাহার

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ২১:১৯

উপজেলা নির্বাচন নিয়ে দায়িত্বে অবহেলা ও সরকার দলীয় প্রার্থীর পক্ষাবলম্বন করাসহ বিভিন্ন অভিযোগে মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লাকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার দুপুরে তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

পুলিশ সুপার শাহ আবিদ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, ‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের নির্দেশে ওই ওসিকে মুক্তাগাছা থানা থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।’

জানা গেছে, গত ২২ মার্চ শুক্রবার রাতে নৌকা ও আনারস সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার একদিন পর দুই পক্ষ থেকেই থানায় পাল্টা-পাল্টি অভিযোগ করা হয়। কিন্তু ওসি আনারস প্রতীকের সমর্থকের মামলা না নিয়ে নৌকা সমর্থকের করা অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করেন। মামলায় ২৯ জনের নাম উল্লেখ করে ও আরো ১০/১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়। পুলিশ স্বতন্ত্র প্রার্থীর দুই কর্মী জামাল উদ্দিন বাদশা ও আব্দুর রশিদকে গ্রেপ্তার করে।

এই ঘটনাসহ পক্ষপাতমূলক আচরণের বেশকিছু প্রমাণসহ স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই আকন্দ ওসি আলী আহম্মেদ মোল্লার বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবরে অভিযোগ করেন। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধারা প্রশাসনের নিরপেক্ষতা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ‘মুক্তিযোদ্ধা-জনতার মঞ্চ’ ব্যানারে শহরে মানববন্ধন, বিক্ষোভ শেষে সিইসি বরাবর স্মারকলিপি দেন। নির্বাচন কমিশনের তদন্ত টিম গত ২৫ মার্চ তদন্ত করে ওসির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়। এর প্রেক্ষিতে বুধবার নির্বাচন কমিশন ওসিকে প্রত্যাহারের নির্দেশনা দিয়ে জেলা পুলিশ সুপারকে চিঠি দেন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :