সড়কে দুই শিক্ষার্থী নিহত: প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

প্রকাশ | ২৭ মার্চ ২০১৯, ২১:২৫

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

বাস থেকে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাস ও মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সুমন মিয়া হত্যার প্রতিবাদে এবং পরিবহন শ্রমিকদের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বুধবার বেলা ১১টায় যাত্রী অধিকার আন্দোলনের উদ্যোগে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

যাত্রী অধিকার আন্দোলন মৌলভীবাজার শাখার নেতারা বলেন, ‘আমাদের আন্দোলন হবে শান্তিপূর্ণ। আমরা চাই পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরে আসুক। পরিবহন হোক জনবান্ধব। সড়ক হোক সবার জন্য নিরাপদ। আমরা পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে না, আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমাদের দাবিগুলো আদায় হবে। সড়কে একটি গাড়ি আরেকটি গাড়ির সাথে প্রতিযোগিতা করে চলছে। ফলে প্রায় সড়কেই দুর্ঘটনা ঘটছে।’

এদিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম হত্যার অভিযোগ এনে গত ২৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু মৌলভীবাজার মডেল থানায় মামলা করেন। হত্যা মামলার আসামি উদার পরিবহনের চালক জুয়েল ও হেলপার মাসুকে পুলিশ বুধবার দুপুরে ১০ দিন রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, মৌলভীবাজার সরকারি কলেজের ৩য় বর্ষের মেধাবী ছাত্র সুমন ২৪ মার্চ কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের চৌমুহনী এলাকায় সড়ক দুর্ঘটনা নিহত হন এবং ২৩ মার্চ মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর চলন্ত বাসে কথা কাটাকাটির জের ধরে হেলপারের ধাক্কায় বাসের নিচে চাপা পরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ওয়াসিমের মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)