গণবিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নিষেধাজ্ঞা তুলে নিল প্রশাসন

গবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৯, ২২:৩৯ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯, ২২:৩২

সাত মাস ১৮ দিন পর গণবিশ্ববিদ্যালয়ের (গবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের চলমান সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে সংবাদ সম্মেলনে ছাত্র সংসদের নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন।

এ সময় ছাত্র সংসদের ভিপি জুয়েল রানার নিকট তালাবদ্ধ ছাত্র সংসদ কক্ষের চাবি হস্তান্তর করেন তিনি।

জানা গেছে, গত বছরের ৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের কার্যক্রম এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এ সময় শেষ হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য সব সংগঠনের কার্যক্রম বন্ধ ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তখন বলা হয়, ‘পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত গণবিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।’

পরবর্তীতে তিন মাস ২১ দিন পর কেন্দ্রীয় ছাত্র সংসদ ব্যতীত সব সংগঠনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপরে বারবার সময় নিলেও কোন সিদ্ধান্তে আসতে পারেনি প্রশাসন।

ওই জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ছাত্র সংসদের প্রধান পৃষ্ঠপোষক ডা. লায়লা পারভিন, রেজিস্ট্রার দেলোয়ার হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এবং একমাত্র গণবিশ্ববিদ্যালয়ে রয়েছে ছাত্র সংসদ। গত ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ তে শিক্ষার্থীদের সরাসরি ভোটে ছাত্র সংসদের ভিপি (সহ-সভাপতি) হিসেবে জুয়েল রানা এবং জিএস হিসেবে নজরুল ইসলাম নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :