বিজেপিতে অভিনেত্রী জয়া প্রদা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০১৯, ১০:১৯ | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৯, ০৯:৩২

ভারতের লোকসভা নির্বাচনের আগে বড় রাজনৈতিক দলগুলোতে লম্বা হচ্ছে তারকা প্রার্থীদের তালিকা। ইতিমধ্যে এক ডজনেরও বেশি অভিনয়শিল্পী ও কন্ঠশিল্পীদের নাম ঘোষণা করেছে দেশটির বড় দুই দল বিজেপি ও কংগ্রেস। সেই তালিকায় এবার যোগ হলো প্রবীণ অভিনেত্রী জয়া প্রদার নাম।

ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, বিজেপিতে যোগ দিয়েছেন জয়া। যদিও দীর্ঘদিন ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। তবে এতদিন দলের প্রার্থী হতে পারেননি। এবার তাকে প্রার্থী করেছে নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টি। উত্তরপ্রদেশের রামপুর লোকসভা কেন্দ্র থেকে লড়বেন জয়া।

এর মাধ্যমে অভিনয়ের জীবনের বাইরে এসে নতুন করে রাজনৈতিক জীবন শুরু করলেন এক সময়ের জনপ্রিয় এই নায়িকা। প্রথমবার প্রার্থী হয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত তিনি। তবে তার ব্যক্তিগত জীবনে ওঠাপড়া কম ছিল না। যদিও কখনও কোনো কিছুতে হার মানেননি।

জয়া প্রদা মাত্র ১৪ বছর বয়সে অভিনয় শুরু করেন। বলিউডে প্রায় ৩০ বছর ধরে অভিনয় করেছেন। তাকে দেখা গেছে প্রায় ৩০০টি ছবিতে। এক সময় অন্যতম সেরা ও জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। ‘আমি সেই মেয়ে’ ছবিতে কাজ করেছেন বাংলাদেশের নায়ক আলমগীরের সঙ্গেও।

অভিনয় জগতে প্রযোজক শ্রীকান্ত নাহাটা জয়াকে তারকাখ্যাতি পেতে খুব সাহায্য করেছিলেন। পরে তাদের মধ্যে বন্ধুত্ব হয়ে যায়। সেই বন্ধুত্ব থেকে প্রেম। কিন্তু দুজনেরই সে সময় বিয়ে হয়ে গিয়েছিল বলে তারা একে অপরের সঙ্গে থাকতে পারেননি।

পরে অবশ্য জয়াকে বিয়ে করেন শ্রীকান্ত। তবে প্রথম পক্ষের স্ত্রীর সঙ্গে বিবাহ-বিচ্ছেদ হয়নি তার। সে কারণে স্ত্রী ও তিন সন্তানের বাবা শ্রীকান্তের সঙ্গে কোনোদিন থাকা হয়নি জয়ার। পরবর্তীতে এক সন্তানকে দত্তক নিলেও শ্রীকান্তের স্ত্রীর মর্যাদা তিনি কোনোদিনই পাননি।

ঢাকাটাইমস/২৮মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :