রাতে বিটিভিতে ‘ইত্যাদি’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৯, ১৫:৫৮

দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠানের নাম ‘ইত্যাদি’। প্রতিবারই দেশের নানা ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ এলাকায় এই অনুষ্ঠানের মঞ্চ তৈরি করা হয়। তুলে ধরা হয় সেসব এলাকার শিক্ষা, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা ও গ্রামীণ সংস্কৃতি।

তারই ধারাবাহিকতায় এবারের ‘ইত্যাদি’র মঞ্চ বসেছে আগুনমুখা, পায়রা ও লোহাদিয়া নদী বিধৌত পটুয়াখালী জেলার নৈসর্গিক লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটায়। বরাবরের মতো এবারের ‘ইত্যাদি’ও রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। উপস্থাপনায়ও তিনি। বিটিভির দর্শকদের জন্য ‘ইত্যাদি’ প্রচারিত হবে আজ শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর।

১৮ কিলোমিটার দৈর্ঘ্যের কুয়াকাটা সৈকত বাংলাদেশের অন্যতম নৈসর্গিক স্থান। ভৌগলিক অবস্থানের কারণে এ সৈকত থেকে সূর্যোদয় ও সূর্যাস্তের দৃশ্য উপভোগ করা যায়। কিছুদিন আগে ঐতিহ্যবাহী এই এলাকার মানুষ সরাসরি উপভোগ করে ‘ইত্যাদি’র নতুন পর্বটি।

যখন যে এলাকায় ‘ইত্যাদি’র দৃশ্যধারণ হয় সেই এলাকার বৈশিষ্ট্যকে কেন্দ্র করেই সেট নির্মাণ হয়। এর ফলে দর্শক ওই এলাকার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে বিস্তারিত জানতে পারেন। কুয়াকাটায়ও তেমন ব্যবস্থা রাখা হয়েছিল। এখানে সেট নির্মাণ করা হয় পেছনে সমুদ্র রেখে এবং দুইপাশে অর্ধশতাধিক মাছ ধরার নৌকা দিয়ে।

নব্বইয়ের দশকে শুরু হওয়া ‘ইত্যাদি’ দেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে বহু আগে স্থান করে নিয়েছে। ২৮ বছর ধরে বিটিভিতে প্রচারিত হচ্ছে এটি। এর প্রধান আকর্ষণীয় দিক হলো- সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা।

এছাড়া নানা-নাতী ও বিদেশি ছবির বাংলা সংলাপও এর বিশেষ আকর্ষণ। বর্তমানে বাংলাদেশে বসবাসরত বিদেশি নাগরিকদের জন্যও থাকে ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব।

ঢাকাটাইমস/২৯মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :