বনানী ট্রাজেডি

তোমরা দোয়া করিও বাবা: নিহত আবির

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৯, ১৮:১৬

‘বাবা আগুন লেগেছে। খুব বিপদে আছি। চারিদিকে ধোঁয়া, কিছুই দেখা যাচ্ছে না। আমরা কয়েকজন জানালার পাশে বাথরুমে আছি। ফায়ার সার্ভিসের লোকজন আমাদের নামিয়ে নিচ্ছে। তুমি কোন চিন্তা করো না বাবা। আমাদের জন্য দোয়া করিও। পরে আমি হ্যালো হ্যালো করলেও ওপাশ থেকে শুধু কাশির আওয়াজ পাওয়া যায়, কিন্তু কোন কথা শোনা যাচ্ছিল না। একটু পরে ফোনটা কেটে যায়। আমি আবার ফোন করি, কিন্তু ফোনটি বন্ধ পাওয়া যায়।’

রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে আগুনে নিহত আনজির সিদ্দিক আবিরের এসব কথা কান্নাবিজড়িত কন্ঠে বলছিলেন তার বাবা আবু বকর সিদ্দিক।

নিহত আনজির সিদ্দিক আবিরের বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম পৌর এলাকায়। তিনি এফআর টাওয়ারের ১৫ তলায় মিকা সিকিউরিটি লি. নামে একটি কোম্পানিতে কমর্রত ছিলেন। আবির আবু বকর সিদ্দিক ও স্কুলশিক্ষিকা তামান্না দম্পতির ছেলে।

শুক্রবার (২৯ মার্চ) সকালে আবিরের চাচা মোস্তাফিজার রাহমান জানান, ‘প্রতিদিনের মত ঘটনার দিন বৃহস্পতিবার সকালেও মায়ের সাথে মোবাইলে কথা বলে আবির। বেতন পেয়ে মায়ের জন্য নতুন জামা আনার কথাও বলে আবির। পরিবারের সাথে কথা বলার কিছুক্ষণ পর ভবনে আগুন লেগে গেলে আবারো বাড়িতে ফোন করে বড় ভাই আবু বকর সিদ্দিকের সাথে কথা বলে খবর দেয় আবির। ভবনের বাইরে থাকা লোকদের কাছে বাঁচার আকুতি জানাচ্ছিল আবির। আর তখনও ফোন চালু ছিল। মাঝে মাঝে প্রচণ্ড শব্দে কাশির আওয়াজ পাওয়া যাচ্ছিল। এসময় মোবাইলে সকলের কাছে দোয়াও চায় সে।’

এর কিছুক্ষণ পর থেকে আবিরের ফোন বন্ধ হয়ে গেলে চরম আতঙ্কে পড়েন তার পরিবার। ছুটে যান রাজধানী ঢাকায়। খুঁজতে থাকেন বিভিন্ন হাসপাতালে। অবশেষে দিন শেষে রাতে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে খুঁজে পাওয়া যায় ঠিকই তবে জীবিত নয়, নিথর দেহ। সেই হাসপাতালের মর্গে রাখা হয় আবিরের মরদেহ।

এদিকে শুক্রবার বিকালে মরদেহ নিয়ে গ্রামের বাড়ি পাটগ্রামে পৌঁছলে সেখানে শোকের ছায়া নেমে আসে। স্বজনদের কান্নার আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে আসে। সন্ধ্যার আগেই জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলেও জানান নিহত আবিরের চাচা মোস্তাফিজার রহমান।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টায় বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ১৭ নম্বর রোডের বহুতল ভবন এফআর টাওয়ারে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্য খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :