ঘর থেকে টাকা আনতে গিয়ে পুড়ে মরলেন বৃদ্ধা

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০১৯, ২৩:০২ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৯, ২২:৩৭

পঞ্চগড়ের আটোয়ারীতে চুলার আগুনে সাত পরিবারের ১৫টি ঘর পুড়ে গেছে। এসময় ঘরে থাকা ৫০ হাজার টাকা আনতে গিয়ে রহিমা খাতুন নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। শুক্রবার দুপুরে উপজেলার ছোটদাপ এলাকায় এই আগুন লাগে।

নিহত রহিমা খাতুন ওই এলাকার বিশু মোহাম্মদের স্ত্রী। আগুনে প্রায় ১৫ লাখ টাকার সম্পদ নষ্ট হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দাবি।

স্থানীয়রা জানায়, ‘দুপুরে ছোটদাপ এলাকার বিশু মোহাম্মদের ছেলে জুয়েল ইসলামের বাড়ির রান্না ঘরের চুলা থেকে হঠাৎ আগুন লেগে যায়। মুহূর্তে পাশাপাশি থাকা সবার ঘরবাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পঞ্চগড় ও বোদা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে সাতটি পরিবারের ১৫টি ঘর আগুনে পুড়ে যায়।

এদিকে আগুনের মধ্যে ঘরে রক্ষিত ঋণের ৫০ হাজার টাকা বের করতে গিয়ে দগ্ধ হয়ে জুয়েলের মা রহিমা খাতুন ঘটনাস্থলে মারা যান।’

ঘটনার পরপরই জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ও আটোয়ারী থানার ওসি আব্দুর রাজ্জাকসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ ছয় হাজার টাকা, দুই বান্ডিল ঢেউটিন, ৩০ কেজি চাল, শুকনো খাবার ও পাঁচটি করে কম্বল বিতরণ করেন।

নিহতের পরিবারকে তাৎক্ষণিক নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিরঞ্জন সরকার বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। রান্না ঘরের চুলার আগুন থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। এর মধ্যে আগুনে দগ্ধ হয়ে এক বৃদ্ধা নিহত হন।’

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :