অবশেষে বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসির দুঃখ প্রকাশ

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৯, ২৩:৪৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়ে অবশেষে দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক। শুক্রবার রাতে ঢাকার কলাবাগানে লিয়াজু অফিসে অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এ দুঃখ প্রকাশ করেন তিনি।

সভা শেষে রাত সোয়া ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান মুঠোফোনে ঢাকাটাইমসকে এ কথা জানান।

তিনি বলেন, ‘উপাচার্য শিক্ষার্থীদের রাজাকার বলে গালি দেননি। তিনি যে অর্থে কথাটা বলেছিলেন, শিক্ষার্থীদের কাছে তার উল্টো ব্যাখা দেয়া হয়েছে। এজন্য শিক্ষার্থীরা ব্যথিত হয়ে থাকলে সেজন্য উপাচার্য শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।’

তিনি বলেন, ‘সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের চলমান অচলাবস্থা নিরসনে শিগগির ব্যবস্থা নেয়া হবে। কেননা বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার অনেক ক্ষতি হচ্ছে। ক্লাস ও পরীক্ষাগুলো পিছিয়ে যাচ্ছে। এভাবে দীর্ঘ সময় ক্যাম্পাস বন্ধ থাকলে আমাদের আরো পিছিয়ে পড়তে হবে। যা পরবর্তীতে কাটিয়ে ওঠা সম্ভব হবে না।

তাই শিগগির বিষয়টি নিয়ে স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সুধীজন, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিদের সাথে বসা হবে। সকলের সহযোগিতা নিয়ে বিশ্ববিদ্যালয়ের এমন পরিস্থিতির সমাধান করা হবে। আর এজন্য সিন্ডিকেট সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে।’

শিগগির তারা সংশ্লিষ্ট সকলের সাথে বসার ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান।

প্রসঙ্গত, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচিতে শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানো এবং এর প্রতিবাদ করায় শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেন উপাচার্য। এর প্রতিবাদে ওই দিন থেকেই ক্যাম্পাসে ভিসির অপসারণসহ ১০ দফা দাবি আদায়ে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাসে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার স্বার্থে ২৭ মার্চ গভীর রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। সেই সাথে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশও দেয়। সর্বশেষ শুক্রবার সন্ধ্যায় ভিসির অপসারণ দাবিতে ক্যাম্পাসে মশাল মিছিল এবং পরবর্তীতে ভিসির কুশপুতুল দাহ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :