ক্রেতাদের কাছে অ্যাপলের ভুল স্বীকার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০১৯, ১০:২৫

প্রিমিয়াম ল্যাপটপের বাজারে অনেক বছর ধরে একচ্ছত্র আধিপত্য অ্যাপলের। বিশেষ করে ম্যাকবুক প্রোর বাজার রমরমা। এই ল্যাপটপে গত কয়েক বছর ধরেই কি-বোর্ডে সমস্যার অভিযোগ তুলছিলেন গ্রাহকরা। ২০১৮ সালে ম্যাকবুক প্রো ল্যাপটপে নতুন জেনারেশনের বাটারফ্লাই কি-বোর্ড ব্যবহার করেছিল অ্যাপল।  এই কি-বোর্ডে সমস্যা থাকার জন্য কিছু গ্রাহকের সমস্যার কথা স্বীকার করে নিল কুপার্টিনোর কোম্পানিটি।

গত বছর পুরনো বাটারফ্লাই কি-বোর্ডে কি আটকে যাওয়ার কথা স্বীকার করে নিয়ে বিনামূল্যে ল্যাপটপের কি-বোর্ড বদলে দিয়েছিল  প্রতিষ্ঠানটি।কি-বোর্ডের নিচে ধুলা জমে এই সমস্যা তৈরি হচ্ছিল। এই সমস্যার সমাধান ও টাইপিং এর সময় আওয়াজ কমানোর জন্য ২০১৮ সালে ম্যাকবুক প্রো মডেলে কি-বোর্ডের নিচে বিশেষ মেমব্রেন ব্যবহার করা হয়েছিল।

অ্যাপল কোম্পানি জানিয়েছে এর পরেও সমস্যার সমাধান হয়নি। এখনও কিছু গ্রাহক এই কি-বোর্ড ব্যবহার করে সমস্যার সম্মুখীন হচ্ছে। এই কারণে দুঃখ প্রকাশ করেছে অ্যাপল।

কোম্পানির এক প্রতিনিধি জানিয়েছেন নতুন বাটারফ্লাই কি-বোর্ডে অল্প সংখ্যক গ্রাহক সমস্যার সম্মুখীন হলেও বেশিরভার গ্রাহক এই কি-বোর্ড ব্যবহার করে সন্তুষ্ট হয়েছেন। তবে কত গ্রাহক নতুন বাটারফ্লাই কি-বোর্ডের জন্য সমস্যার সম্মুখীন হয়ে তা জানায়নি অ্যাপল।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :