স্থগিত হওয়া গোবিন্দগঞ্জ উপজেলায় ভোট রবিবার

প্রকাশ | ৩০ মার্চ ২০১৯, ২০:২৩

গাইবান্ধা প্রতিবেদক, ঢাকাটাইমস

স্থগিত হওয়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল রবিবার অনুষ্ঠিত হবে।  ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচন সামগ্রী।


শনিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নির্বাচন সরঞ্জাম বিতরণের উদ্বোধন করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী
কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন।

তিনি জানান, সকাল থেকে প্রিজাইডিং কর্মকর্তাকে ব্যালট বক্স, ব্যালট পেপার, অমোচনীয় কালিসহ বিভিন্ন নির্বাচনী সামগ্রী বুঝে দেওয়া হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তা নির্বাচনে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও অন্য কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে নিজ নিজ কেন্দ্রে গেছেন।

তিনি আরো জানান, প্রতিটি ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স ছাড়াও র‌্যাব, পুলিশ ও বিজিবির ভ্রাম্যমাণ টিম কাজ করবে। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত করতে প্রতিটি কেন্দ্রে একজন এসআই-এএসই এর নেতৃত্বে ৪ থেকে ৬ জন কনস্টেবল এবং আনসার-ভিডিপি সদস্যরা নিয়োজিত থাকবেন।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে এখন চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- আওয়ামী লীগ প্রার্থী আব্দুল লতিফ প্রধান (নৌকা), স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) মুকিতুর রহমান রাফি (ঘোড়া), স্বতন্ত্র জাহিদ চৌধুরী (আনারস), স্বতন্ত্র ফেরদাউস আলম রাজু (দোয়াত কলম), স্বতন্ত্র ওয়ার্কাস পার্টির আবদুল মতিন মোল্লা (হাতুড়ি) ও স্বতন্ত্র নাজমুল ইসলাম (মোটরসাইকেল)।

 

এছাড়া ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা গঠিত। ভোট কেন্দ্র সংখ্যা ১৩৯টি, ভোটার সংখ্যা ৩ লাখ, ৮৬ হাজার, ২৯৬ জন।

এ উপজেলায় গত ১৮ মার্চের নির্বাচন স্থগিত করে ৩১ মার্চ গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের পুনঃতফশিল ঘোষণা করে ইসি।

ঢাকাটাইমস/৩০মার্চ/ইএস