খুবিতে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট টুর্নামেন্টে ইসিই চ্যাম্পিয়ন

খুবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০১৯, ২২:০৯

খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্তঃডিসিপ্লিন টি-টোয়েন্টি ক্রিকেটের শ্বাসরুদ্ধকর ফাইনালে পরিসংখ্যান ডিসিপ্লিনকে ৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিন।

শনিবার বিশ্ববিদ্যালয় খেলার মাঠে সকাল সাড়ে ১২ টায় এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইসিই ডিসিপ্লিন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৫ রান করে ইসিই ডিসিপ্লিন। ডিসিপ্লিনের পক্ষে সর্বোচ্চ ২৪ বলে ৪২ রান করেন রাতিন।

জবাবে ব্যাট করতে নেমে উত্তেজনাপূর্ণ এ ম্যাচে সাগরের ২৫ বলে ৩৩ আর নিপুনের ৩৭ বলে ৪২ সমর্থকদের মনে আশার সঞ্চার করে। তবে শেষ পর্যন্ত ১ বল বাকি থাকতে ১৪০ রানে অলআউট হয় পরিসংখ্যান ডিসিপ্লিন।

ইসিই ডিসিপ্লিনের রামাদুজ্জামান রাতিন ৪২ রানে ১ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ফাইনাল এবং কাজী ফারহান সাদিক ৫ ম্যাচে ১৮৪ রান ৬ উইকেট নিয়ে ম্যানঅব দ্যা টুর্নামেন্ট হয়েছেন। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন খুবি ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

ঠান্ডা মাথায় ফাইনালে খেলোয়াড়রা অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করায় তাদের আন্তরিক ধন্যবাদ জানান ট্রেজারার। বলেন, এসব খেলার মূল উদ্দেশ্য সকলের মধ্যে প্রতিযোগিতা করার মানসিকতা তৈরি, কৌশল অবলম্বন করা এবং তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণের সামর্থ্য সৃষ্টি করা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, বিজ্ঞানপ্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন ও পরিসংখ্যান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার এবং ইসিই ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. সোহেল মাহমুদ শের। সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোল্লা মোহাম্মদ শফিকুর রহমান।

ম্যান অব দ্যা ফাইনাল ইসিই ডিসিপ্লিনের রামাদুজ্জামান রাতিন বলেন, যাদের কথা মাথায় রেখে খেলি তাদের সকলের মুখে হাসি ফোটানোর চেয়ে বড় অর্জন আর কি হতে পারে।

গত ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া এ প্রতিযোগিতায় ২৭ টি ডিসিপ্লিন অংশগ্রহণ করে।

ঢাকাটাইমস/৩০মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :