মোমেনের অনুষ্ঠানে হারিছ চৌধুরীর ভাই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৯, ০০:৩২ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৯, ০০:০৫

সিলেটে শুক্রবার ছিল নবগঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ‘এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশনে’র প্রথম পুনর্মিলনী। অনুষ্ঠানে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের পাশে থাকার চেষ্টায় দেখা যায় এক ব্যক্তিকে। মন্ত্রীর বক্তব্যের সময়ও মঞ্চে তার পাশে দাঁড়ান তিনি। সিলেট মহানগরের নেতৃবৃন্দ বলেছেন, তিনি আওয়ামী লীগের কেউ নন। এর আগে সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী প্রচারণায় কিংবা আওয়ামী লীগের দলীয় কোনো অনুষ্ঠানে ইতোপূর্বে তাকে দেখা যায়নি।

অনুসন্ধানে জানা যায়, ওই ব্যক্তির নাম মো. সুফিয়ান চৌধুরী। তিনি কারাগারে থাকা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব ও দুর্নীতিবাজ হিসেবে পরিচিত পলাতক বিএনপি নেতা হারিছ চৌধুরীর চাচাত ভাই। একসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিলেটের বিএনপি নেতা ইলিয়াস আলীর ক্যাডার ছিলেন। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করায় ২০০১ সালে ঢাকায় বিএনপি অফিসের সামনে মিছিল থেকে গ্রেপ্তার হয়েছিলেন। বিএনপি ক্ষমতায় আসার পর ছাড়া পান। পরে হারিছ চৌধুরীর সুপারিশে প্রশাসনিক কর্মকর্তা পদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি পান।

আওয়ামী লীগের গত দশ বছরে পদোন্নতি পেয়ে সহকারী রেজিস্ট্রার এবং বর্তমানে ডেপুটি রেজিস্ট্রার পদে কর্মরত আছেন। রাজনীতির হাওয়া বদলে যাওয়ায় নিজেকেও বদলে ফেলার চেষ্টা আছেন। পররাষ্ট্রমন্ত্রীর সাথে ছবি তুলে তার কাছের লোক হিসেবে জাহির করে ক্যাম্পাসে গাড়ি, বাড়ি এবং বিদেশ সফরের বাড়তি সুবিধা আদায়ের চেষ্টায় আছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিএনপি-জামায়াতপন্থী শতাধিক শিক্ষক, কর্মকর্তারা এখনো বহাল তবিয়তেই আছেন।

ঢাকাটাইমস/৩০মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :